× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাবরের সেঞ্চুরির বিশ্বরেকর্ড, পাকিস্তানের বড় জয়

ক্রীড়া ডেস্ক

১৬ এপ্রিল ২০২৩, ১২:১৫ পিএম

পাকিস্তান অধিনায়ক বাবর আজম ৫৮ বলে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন। তার এই রেকর্ড গড়া সেঞ্চুরির সুবাধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও সফরকারী নিউজিল্যান্ডকে ৩৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে এ নিয়ে তৃতীয় সেঞ্চুরি করলেন বাবর আজম। যার সবগুলোই অধিনায়ক হিসেবে। এতদিন ২টি করে সেঞ্চুরির ইনিংস খেলে একই আসনে ছিলেন ভারতের রোহিত শর্মা এবং সুইজারল্যান্ডের ফাহিম নাজির। এবার এ দু’জনকে পেছনে ফেলে এককভাবে শীর্ষে উঠে গেলেন বাবর।

ঘরোয়া-আন্তর্জাতিক মিলিয়ে টি-টোয়েন্টিতে বাবর আজমের মোট সেঞ্চুরির সংখ্যা ৯টি। এ ক্ষেত্রে শুধুমাত্র ক্রিস গেইলের চেয়ে পিছিয়ে রয়েছেন পাকিস্তান অধিনায়ক।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাবরের সেঞ্চুরির ওপর ভর করে ৪ উইকেটে ১৯২ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাব দিতে নেমে ৭ উইকেটে ১৫৪ রানে থেমে যায় কিউইরা। ৩৮ রানের ব্যবধানে জয় পায় পাকিস্তান।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাবর আজম। মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে ১০.৪ ওভারে ৯৯ রানের জুটি গড়েন বাবর আজম। ৩৪ বলে ৫০ রান করে এ সময় আউট হয়ে যান মোহাম্মদ রিজওয়ান।

এরপর অবশ্য ফাখর জামান, সাইম আইয়ুব এবং ইমাদ ওয়াসিম- এ তিনজন আউট হয়ে যান খুব দ্রুত। এর মধ্যে ফাখর জামান আর সাইম আইয়ুব তো রানের খাতাই খুলতে পারেননি। আর ইমাদ ওয়াসিম করেন মাত্র ২ রান।

বিনা উইকেটে ৯৯ রান থেকে ৪ উইকেটে ১০৫ রান। আতঙ্কেই পড়ে গিয়েছিলো পাকিস্তানি শিবির। কিন্তু এরপর ঘুরে দাঁড়ানোর গল্প লেখেন ইফতিখার আহমেদ। বাবর আজমের সঙ্গে ৮৭ রানের জুটি গড়েন তিনি। ১৯ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন ইফতিখার। ১টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ৩টি। বাবর আজমের ইনিংস সাজানো ছিল ১১টি বাউন্ডারি এবং ৩টি ছক্কায়।

জবাব দিতে নেমে টম ল্যাথাম এবং চাদ বোয়েজ ৪৪ রানের জুটি গড়ে বড় ইনিংস খেলার ইঙ্গিত দিলেও শাদাব খান আর ইমাদ ওয়াসিমের ঘূর্ণির সামনে থমকে যায় সে সব। ১৯ রানে ল্যাথাম এবং ২৬ রানে আউট হন চাদ বোয়েজ। উইল ইয়ং ৯ রান করে আউট হয়ে যান।

মার্ক চাপম্যান যা কিছুটা প্রতিরোধ গড়েন। ৪০ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন তিনি। বাকিদের মধ্যে কেবল কোল ম্যাককোনি ১২ রান করেন। অন্যরা দুই অংকের ডিজিট স্পর্শ করতে পারেননি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান করে থেমে যায় নিউজিল্যান্ড।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এরই মধ্যে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো পাকিস্তান। তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৭ এপ্রিল সোমবার।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.