× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইউএস ওপেন খেলার দরজা খুলল নোভাক জকোভিচের

ক্রীড়া ডেস্ক

০৩ মে ২০২৩, ০৩:০১ এএম

করোনা টিকা না নেওয়ায় গত বছর ইউএস ওপেন খেলতে পারেননি নোভাক জকোভিচ। কিন্তু এ বছর কোভিড টিকার নিয়মে বদল করেছে আমেরিকা। তার ফলে আগামী আগস্ট মাসে শুরু হতে যাওয়া প্রতিযোগিতায় খেলতে কোনো সমস্যা হবে না ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিকের।

মূলত কিছুটা অপ্রত্যাশিতভাবেই জকোভিচ এই সুযোগ পেয়েছেন। আমেরিকায় বিদেশ থেকে আসা ব্যক্তিদের কোভিড টিকা নেওয়া বাধ্যতামূলক ছিল এতদিন। তবে আগামী ১১ মে থেকে এ বিধি তুলে দিচ্ছে দেশটি। গত সোমবার (১ মে) মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউজ জানিয়েছে এ তথ্য। ফলে কোভিড টিকা না নেওয়া জকোভিচের আসন্ন ইউএস ওপেনে খেলতে সমস্যা হবে না।

জকোভিচ আগে একাধিক বার বলেছেন, টিকা তিনি নেবেন না এবং তাকে বাধ্য করা হলেও তা মানবেন না। তার বক্তব্য ছিল, এটা নিয়ে জোর করার অর্থ কার্যত তার ব্যক্তিগত স্বাধীনতায় হস্তক্ষেপ করা। এই কারণেই গত বার অস্ট্রেলিয়ান ওপেন থেকে না খেলেই ফিরতে হয়েছিল। ইউএস ওপেন থেকেও নাম তুলে নিয়েছিলেন তিনি। তারপরেও টিকা নেননি সার্বিয়ার এ টেনিস তারকা।

টিকা না নেওয়ায় গত বছর প্রথমে অস্ট্রেলিয়ান ওপেন ও তারপরে ইউএস ওপেনে খেলতে পারেননি জোকোভিচ। অস্ট্রেলিয়ায় পা দেওয়ার পরে মেলবোর্নে আটক করে রাখা হয়েছিল তাকে। সেখানকার আদালতে মামলাও করেছিলেন জকোভিচ। তাতে লাভ হয়নি। তাকে দেশে ফেরত পাঠিয়েছিল সে দেশের সরকার। অন্যদিকে ইউএস ওপেনের আগে ইন্ডিয়ান ওয়েলস ও মায়ামিতে খেলার অনুমতি চেয়েছিলেন তিনি। কিন্তু তাকে অনুমতি দেওয়া হয়নি। তারপরেই ইউএস ওপেন থেকে নাম তুলে নেন তিনি।

চলতি বছরের ২৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ইউএস ওপেন। তিনবার এই ট্রফি ঘরে তুলেছেন জকোভিচ।



Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.