× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হারল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

০৩ মে ২০২৩, ০৭:৫৯ এএম

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র চারদিনের ম্যাচে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের কাছে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। 

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে কেবল ১৪৯ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে পাকিস্তান পায় ৪২০ রানের বড় সংগ্রহ। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ২৯২ রান করলে কোনো উইকেট না হারিয়েই ২২ রানের লক্ষ্য তাড়া করে সফরকারীরা।

প্রথম ইনিংসে বাংলাদেশ গুটিয়ে গেল অল্পতেই। সাজিব খানের সেঞ্চুরিতে পাকিস্তান পায় বড় লিড, বাংলাদেশের পক্ষে পাঁচ উইকেট নেন লেগ স্পিনার ওয়াসি সিদ্দিক।

দ্বিতীয় ইনিংসে শাহরিয়ার সাকিব শতক করেন, রান পান উদ্বোধনী ব্যাটার আশিকুর রহমানও। কিন্তু তাতে এড়িয়েছে কেবল ইনিংস ব্যবধানে হার।

প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সংগ্রহ দুই অঙ্কে নিতে পারেন কেবল তিন ব্যাটার। ৮ চারে ১১১ বলে সর্বোচ্চ ৫৬ রান আসে শেখ পারভেজ জীবনের ব্যাটে। এছাড়া শাহরিয়ার সাকিব ৯৮ বলে ৪৮ রান করে আউট হন, ৪৭ বলে ১৮ রানে অপরাজিত থাকে ওয়াসি সিদ্দিক। পাকিস্তানের পক্ষে আমির হাসান ৪ ও মোহাম্মদ ইসমাইল তিন উইকেট নেন।

নিজেদের প্রথম ইনিংসে ৯৪ রানের ভালো উদ্বোধনী জুটি পায় পাকিস্তানের যুবারা। ১০৪ বলে ৪০ রান করে আজান ওয়াইস আউট হলেও সেঞ্চুরি তুলে নেন তার সঙ্গী সাজিব খান। ২৫ চার ও ৩ ছক্কায় ৩০৪ বলে ১৭৪ রান করে ওয়াসি সিদ্দিকের বলে আউট হন তিনি। এছাড়া ১৪৪ বলে ৬৭ রান করেন ওবাইদ শহীদ। বাংলাদেশের পক্ষে লেগ স্পিনার ওয়াসি সিদ্দিক নেন পাঁচ উইকেট।  

২৭১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশের যুবারা। ২৩৫ বল খেলে সর্বোচ্চ ১০৬ রান করেন শাহরিয়ার সাকিব। ২০১ বলে ৭৯ রান করেন উদ্বোধনী ব্যাটার আশিকুর রহমান। তবে সফরকারীদের সামনে কেবল ২২ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। সেটি কোনো উইকেট না হারিয়েই টপকে যায় পাকিস্তানের যুবারা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.