× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শ্রীলঙ্কাকে হারিয়ে ইতিহাস গড়লো ভারত

ক্রীড়া ডেস্ক

০৩ নভেম্বর ২০২৩, ১০:১৭ এএম

ভারতের মুম্বাইয়ের ৩৫৮ রানের টার্গেট দিয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে ভারত। লঙ্কানদের ৫৫ রানে অলআউট করে ৩০২ রানে জিতে ৭ ম্যাচে টানা ৭ জয় তাদের।


এই জয়ে ২৪ ঘণ্টা না যেতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আবার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ভারত। প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করল তারা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে লঙ্কানরা। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৫৭ রান সংগ্রহ করেছে ভারত।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই বলের মাথায় অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারায় ভারত। তবে কোনোরকম চাপ আসতে দেননি বিরাট কোহলি এবং শুভমান গিল। দ্বিতীয় উইকেটে ১৮৯ রানের জুটি গড়েন তারা। সেঞ্চুরুর কাছাকাছি থাকতে গিল এবং বিরাটকে ফেরান মাদুশঙ্কা। ৯৪ বলে ৮৮ করে ফেরেন কোহলি, গিল করেন ৯২ রান।

বড় রানের দেখা পাননি লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদব। তাতে ৪০০ রানের সম্ভাবনা থাকলেও সেটা আর হয়নি। শেষদিকে টর্নেডো ইনিংস খেলেছেন শ্রেয়াস আইয়ার। ৫৬ বলে তার ৮২ রানের ইনিংসে ৩৫০ রান পার করে ভারত। জাদেজা খেলেছেন ২৪ বলে ৩৫ রানের ইনিংস। তাতে ৩৫৭ রানে থামে ভারতের ইনিংস।

শ্রীলঙ্কা একাদশ
পথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুসল মেন্ডিস (উইকেটরক্ষক/অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দুশান হেমান্থা, মহেশ থেকশানা, কাসুন রাজিথা, দুশমান্থা চামিরা, দিলশান মাদুশঙ্কা।

ভারত একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.