× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিপিএলের তিন হাজারি ক্লাবে প্রথম তামিম

ক্রীড়া ডেস্ক

২২ জানুয়ারি ২০২৪, ২০:০৪ পিএম

প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে তিন হাজার রান স্পর্শ করলেন তামিম ইকবাল। এই ক্লাবে ঢোকার জন্য ৩৫ রান প্রয়োজন ছিল বাঁহাতি এই ওপেনারের।

খুলনা টাইগার্সের বোলার নাসুম আহমেদের করা ইনিংসের ১২তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে তা পূরণ করেন তিনি।

তবে এরপর অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তামিম। ৩৩ বলে ৫ চারে ৪০ রান করে নাসুমের শিকার হন ফরচুন বরিশালের অধিনায়ক। ৩ হাজার রানের ক্লাবে ঢুকতে বিপিএলে ৯১ ম্যাচ খেলতে হয়েছে তাকে। ৩৮.৪৩ গড় ও ১২২.৯১ স্ট্রাইকরেটে ৩ হাজার ৫ রান করেছেন তিনি। এর মধ্যে ২৫ অর্ধশতক ও দুটি শতক আছে তার।  

তামিমের সঙ্গী হওয়ার দৌড়ে আছেন তার সতীর্থ মুশফিকুর রহিমও। আজ ১১৩তম ম্যাচ খেলার আগে মাইলফলক থেকে ৯২ রান দূরে ছিলেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫০ রানে অপরাজিত আছেন এই ব্যাটার। আর ৪২ রান করলেই দ্বিতীয় ব্যাটার হিসেবে স্পর্শ করবেন তিন হাজার।

মুশফিক অবশ্য বিপিএলে এক হাজার রান করা প্রথম ব্যাটার। ২০১৬ সালে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। তবে তাকে পেছনে ফেলে দুই হাজার রানে প্রথম হন তামিম।

তালিকার তিনে আছেন ফরচুন বরিশালের আরেক ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। আজকের ম্যাচের আগে তার রান ছিল ২ হাজার ৩০২।  ১০৭ ম্যাচে ২ হাজার ২৫৪ রান নিয়ে চারে আছেন ইমরুল কায়েস। পাঁচে থাকা সাকিব আল হাসান  ১০১ ম্যাচ খেলে করেছেন ২ হাজার ১৪৪ রান। ১৩৪ উইকেট নিয়ে বোলারদের মধ্যে অবশ্য সাকিবই শীর্ষে।  

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.