× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে ব্রাজিল, অপেক্ষায় আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

৩০ জানুয়ারি ২০২৪, ১৭:৫১ পিএম

অলিম্পিক বাছাই ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল ব্রাজিল। তবে দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখল সেলেসাও যুবারা। কনমেবল অঞ্চলের বাছাইপর্বে ইকুয়েডরকে ২-১ গোলে হারিয়ে প্যারিস অলিম্পিকের চূড়ান্ত পর্বে নিজেদের জায়গা পাকা করে নিয়েছে জুনিয়র সেলেসাওরা। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে সবার ওপরে থেকেই চূড়ান্ত পর্বে খেলা নিশ্চিত করল ব্রাজিল।

অলিম্পিকের স্বপ্ন টিকিয়ে রাখতে এই ম্যাচে জিততেই হতো ইকুয়েডরকে। তবে মূল ম্যাচে তেমন কিছুই করে দেখাতে পারেনি তারা। এন্ড্রিক-মারলন গোমেসদের কাছে একপ্রকার ধরাশায়ী হতে হয় ইকুয়েডরের ফুটবলারদের।

অবশ্য ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধে প্রথম গোলটা আসে ইকুয়েডরের পক্ষে। ক্লাভিয়ের মারকেডোর গোলে লিড পায় তারা। ডিবক্সের বাইরে থেকে জোরালো শট ঠেকাবার উপায় ছিল না ব্রাজিল গোলকিপারের।

ইকুয়েডরের লিড অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। গোল খাওয়ার ৬ মিনিটের মাথায় মারলন গোমেস ব্রাজিলেকে এনে দেন সমতা। গ্যাব্রিয়েল পিরানির ৭৫ মিনিটের গোলে প্যারিস অলিম্পিক নিশ্চিত করে ব্রাজিল।

৪ ম্যাচ থেকে ইকুয়েডর পেয়েছে ৭ পয়েন্ট। স্বাগতিক ভেনিজুয়েলা ৩ ম্যাচে পেয়েছে ৫ পয়েন্ট। পরের ম্যাচে জিতলে তাদের পয়েন্ট হবে ৮। ব্রাজিল তাই পরের ম্যাচে হারলেও বিপদ নেই। প্যারিসের অলিম্পিকের মূল বাছাইয়ের জন্য এখন থেকেই প্রস্ততি নেওয়ার সব আয়োজন শুরু করতে পারে ব্রাজিল।

তবে ব্রাজিল নিশ্চিত করলেও আর্জেন্টিনা এখনো বাছাইপর্বের চূড়ান্ত পর্বে জায়গা করে নেওয়ার অপেক্ষায় আছে। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে প্যারাগুয়ে। তৃতীয় স্থানে থাকা পেরুর পয়েন্ট ৩ ম্যাচে ৩। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চিলি। ২ ম্যাচ থেকে এখন পর্যন্ত কোনো পয়েন্ট পায়নি সবার নিচে থাকা উরুগুয়ে।

‘এ’ ও ‘বি’—এই দুই গ্রুপ থেকে দুটি করে দল উঠবে বাছাইপর্বের চূড়ান্ত পর্বে। সেখান থেকে শীর্ষ দুটি দল সুযোগ পাবে ২০২৪ প্যারিস অলিম্পিকে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.