× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জ্যাকসের ঝড়ো সেঞ্চুরিতে বিপিএলে সর্বোচ্চ স্কোর কুমিল্লার

ক্রীড়া ডেস্ক

১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০১ পিএম

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট এমনিতেই দুর্দান্ত। এখানে অনেক রান ওঠে। এবারের বিপিএলে চট্টগ্রাম পর্ব শুরুর আগেই গুঞ্জন ছিল, চট্টগ্রাম পর্বে রান উঠবে। রীতিমত রানের বন্যা বয়ে যাবে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অধিনায়ক শুভাগত হোমও সোমবার এমন কথাই বলেছিলেন।

সবার ধারণাই সঠিক। চট্টগ্রাম পর্বে যে রান বন্যা বয়ে যাবে, সে আভাসই আজ শুরুতে দিয়ে দিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মঙ্গলবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামার পর টর্নেডো বইয়ে দিলেন দুই ইংলিশ ক্রিকেটার উইল জ্যাকস এবং মইন আলি।

উইল জ্যাক করলেন সেঞ্চুরি। মইন আলিও ঝোড়ো হাফ সেঞ্চুরি করলেন। তাদের ব্যাটে ভর করে এবারের বিপিএলে সর্বোচ্চ রানের স্কোর গড়লো কুমিল্লা। ৩ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করলো দলটি। ৫৩ বলে ১০৮ রানে উইল জ্যাক এবং ২৪ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন মইন আলি।

এর আগে ওপেনিংয়ে নেমে লিটন দাসও ঝড় তুলেছিলেন। ৩১ বলে ৬০ রান করেন লিটন। তিন ব্যাটারের ঝোড়ো ব্যাটিংয়ে চলতি আসরের সর্বোচ্চ রান তোলার রেকর্ড গড়ে কুমিল্লা। এর আগে এই চট্টগ্রামের বিপক্ষেই ২১১ রান তুলে সর্বোচ্চ রান তোলার রেকর্ড করেছিল রংপুর রাইডার্স।

শুধু তাই নয়। বিপিএলের ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ডও স্পর্শ করে ফেলেছে কুমিল্লা। ২০১৯ সালের আসরে ৪ উইকেটে ২৩৯ রান তুলে বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের ইনিংস গড়েছিল রংপুুর রাইডার্স। আজ সেই রংপুরের সেই রেকর্ডেও ভাগ বসায় কুমিল্লা।

উইল জ্যাকসের শত রানের ইনিংসে ছিল ১০টি ছক্কার মার। এই ইংলিশ ব্যাটার চার মার খেলেছেন ৪টি। তারই জাতীয় দলের সতীর্থ ময়েন আলির ফিফটিতে ছিল ৫ ছক্কা আর ২ চারে মার। লিটনের দুর্দান্ত ফিফটিতে ছিল ৯টি বাউন্ডারি আর ৩ ছক্কার মার।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.