× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এশিয়ান ইনডোরে বাংলাদেশের আরেকটি পদক

শেরপুর প্রতিনিধি

১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০২ পিএম

জহির রায়হান

গত বছর কাজাখস্তানে এশিয়ান ইনডোরে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান স্বর্ণ জিতেছিলেন। এবার ইরানের তেহরানে বাংলাদেশের আরেক স্প্রিন্টার জহির রায়হান রৌপ্য পদক জিতেছেন। ৪০০ মিটার স্প্রিন্টে তিনি ৪৮.১০ সেকেন্ডে দ্বিতীয় হয়েছেন।

এটি বাংলাদেশের এশিয়ান পর্যায়ে অ্যাথলেটিক্সে দ্বিতীয় পদক। জহির রায়হান সম্ভাবনাময় অ্যাথলেট ছিলেন। ২০১৭ সালে কেনিয়ার নাইরোবিতে বিশ্ব যুব অ্যাথলেটিক্সে তিনি সেমিফাইনালে উঠেছিলেন। ২০২১ সালে টোকিও অলিম্পিকে খেলেছিলেন জহির রায়হান। এরপর ব্যক্তিগত সমস্যায় পড়েছিলেন। সেই সমস্যা কাটিয়ে আবার অ্যাথলেটিক্সে ফিরে এবার জাতীয় রেকর্ড গড়েছেন। এশিয়ান পর্যায়ে পদক জিতলেন।

আউটডোরে অ্যাথলেটিক্স ট্র্যাক ৪০০ মিটারের। ইনডোরে সেটা ২০০ মিটার। তাই দুই বার চক্কর দিতে হয়। আজ ফাইনালে জহির রায়হান ৬ নম্বর লেনে ছিলেন। প্রথম ধাপে তিনি অনেকটা এগিয়ে ছিলেন। ১০০ মিটারের পর ইরানের স্প্রিন্টার সাজ্জাদ আগহেই তাকে পেছনে ফেলেন। শেষ কয়েক মিটার দুর্দান্ত লড়াই হয়েছে। শেষ পর্যন্ত ইরানি স্প্রিন্টার ৪৭.৯৫ সেকেন্ড টাইমিংয়ে স্বর্ণ জেতেন।

কদিন আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে জাতীয় অ্যাথলেটিকসে ৪০০ মিটারে সোনা জিতেছিলেন জহির। ৪৭ দশমিক ৭৬ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছিলেন তিনি।

এদিকে পদক জেতার পর এক প্রতিক্রিয়া তিনি জানান, ফাইনালে পদকের জন্য নিজেকে নিংড়ে দিয়েছি। পদক বা সাফল্যের জন্য আমি চেষ্টা করেছি মাত্র। পাওয়ার বিষয়টি আল্লাহর রহমত, সবার দোয়া ও ভালোবাসা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.