× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ধর্ষণ অপরাধে ফুটবলার আলভেসের জেল

ক্রীড়া ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২১ পিএম

ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেস। তাকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছেন কাতালুনিয়ার শীর্ষ আদালত। পাশাপাশি ভুক্তোভোগীকে দেড় লাখ ইউরো প্রদানের আদেশও দেওয়া হয়েছে।

বার্সালোনার আদালত বিবৃতিতে বলেছে, ‘এটা প্রমাণিত যে শারীরিক সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে ভুক্তোভোগী কোনও সম্মতি দেননি। বাদীর সাক্ষ্যের পাশাপাশি তার করা ধর্ষণের অভিযোগ প্রমাণিত হয়েছে।’

আলভেসের বিরুদ্ধে অভিযোগ ছিল বার্সেলোনায় নাইট ক্লাবে এক তরুণীকে ধর্ষণ করেছেন। আদালতে আলভেস বলেছেন, তাদের মাঝে যা হয়েছে সেটা ছিল পুরোপুরি সম্মতিমূলক। ধর্ষণের অভিযোগের পর ৪০ বছর বয়সী গ্রেফতার হন ২০২৩ সালের জানুয়ারি মাসে। তার পর থেকে জেলেই বন্দী ছিলেন। এর মাঝে জামিনের আবেদন হলেও পালিয়ে যাওয়ার শঙ্কায় নাকচ করে দেওয়া হয় তা।

সর্বশেষ মামলার বিচার কাজ শেষ হয় এই মাসে। কিন্তু বিচার কাজ শুরুর আগে পঞ্চমবারের মতো তথ্য পরিবর্তন করেন ব্রাজিলিয়ান তারকা। 

প্রথমে দাবি করেন, তিনি ভুক্তভোগীকে চিনতেন না। পরে বলেছেন, ক্লাবের বাথরুমে তার সঙ্গে পরিচয় এবং কিছুই হয়নি। যখন বায়োলজিক্যাল প্রমাণের মুখোমুখি হন তখন নিজের ভাষ্য আবারও পরিবর্তন করেন। তখনও শারীরিক সম্পর্কের কথা পুরোপুরি স্বীকার করেননি। 

তার পর গত এপ্রিলে বায়োলজিক্যাল পরীক্ষার ফল এলে আলভেস প্রথমবার স্বীকার করেন যে, ভুক্তভোগীর সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন তিনি। আরও জানান, স্ত্রীর কথা ভেবে শুরুতে মিথ্যা বলেছেন। 

ভুক্তভোগী ওই নারী রাষ্ট্র পক্ষের কৌঁসুলিদের বলেছেন, তিনি আলভেসের সঙ্গে নাচছিলেন এবং স্বেচ্ছায় একটি বাথরুমে গিয়েছিলেন। পরে অবশ্য তিনি বের হতে চাইলেও আলভেস তাকে সেটা করতে দেননি। তখন তাকে চড়, নির্যাতনসহ ধর্ষণ করেছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.