× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ব্রাজিলকে হারিয়ে নারী গোল্ড কাপে চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক

১১ মার্চ ২০২৪, ১৮:০৬ পিএম

পুরুষদের গোল্ড কাপ টুর্নামেন্ট থাকলেও এবারই প্রথম মাঠে গড়িয়েছে নারীদের গোল্ড কাপ টুর্নামেন্ট। প্রথম আসরের শিরোপা মঞ্চে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে যুক্তরাষ্ট্র। 

কোনও টুর্নামেন্টের ফাইনালে এ নিয়ে চারবার ব্রাজিলের মুখোমুখি হয়েছে যুক্তরাষ্ট্র। আগের তিনবারেও তারা জয় নিয়ে মাঠ ছেড়েছে। যার মধ্যে ২০০৪ ও ২০০৮ সালের অলিম্পিকও ছিল। 

সান ডিয়েগোর স্ন্যাপড্র্যাগন স্টেডিয়ামে তির ধারণের ঠাঁই পর্যন্ত ছিল না। ৩১ হাজার ৫২৮ দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামের সবগুলো টিকিটই বিক্রি হয়ে গিয়েছিল। কনকাকাফের নারীদের কোনও ম্যাচে যা রেকর্ড। 

জমজমাট লড়াইয়ে যুক্তরাষ্ট্র একমাত্র গোলটি করেছে প্রথমার্ধের যোগ হওয়া সময়ে। ৪৫+১ মিনিটে গোলটি করেছেন অধিনায়ক হোরান। এমিলি ফক্স ভাসানো পাস দিলে হেড করে গোল করেন তিনি। টুর্নামেন্টে এটি হোরানের তৃতীয় গোল। ৭৯ মিনিটে দ্বিতীয় গোলটিও পেয়ে গিয়েছিল তারা। কিন্তু লিন উইলিয়ামস অফসাইডে থাকায় বাতিল হয় তা। 

অথচ টুর্নামেন্টের শুরুতেই অঘটনের শিকার হয়েছিল রেকর্ড চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মেক্সিকোর কাছে ২-০ গোলে পরাস্ত হয়েছিল। ৪৩ ম্যাচে যা ছিল দ্বিতীয় পরাজয়। তার পর কলম্বিয়াকে কোয়ার্টার ফাইনালে ৩-০ গোলে বিধ্বস্ত করে যুক্তরাষ্ট্র ঘুরে দাঁড়িয়েছে। বৃষ্টিস্নাত সেমিফাইনালে কানাডাকে পেনাল্টিতে হারিয়ে নিশ্চিত করে ফাইনালের টিকিট। নির্ধারিত সময়ের খেলা ২-২ ড্র ছিল।  

অপরদিকে, টুর্নামেন্টে কনমেবল থেকে আসা চারটি দলের একটি ছিল ব্রাজিল। যারা টুর্নামেন্টের পাঁচ ম্যাচের সবগুলোই জিতেছে। যুক্তরাষ্ট্রকে পরাজয়ের স্বাদ দেওয়া মেক্সিকোকেও তারা সেমিফাইনালে হারিয়েছে ৩-০ গোলে! টুর্নামেন্ট তাদের গোল ছিল ১৫টি! দুর্ভাগ্য শিরোপা লড়াইয়ে খেলতে নেমে প্রথমার্ধে লক্ষ্য বরাবর একটি শটও রাখতে পারেনি তারা। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.