× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস

ক্রীড়া ডেস্ক

০৮ এপ্রিল ২০২৪, ১৫:৩২ পিএম

বাংলাদেশের বিরুদ্ধে সিলেট টেস্টে দুর্দান্ত পারফর্ম করে আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার ব্যাটার কামিন্দু মেন্ডিস।

গেল মাসে সিলেট টেস্টে বাংলাদেশের বিপক্ষে দুটি সেঞ্চুরি করেন মেন্ডিস। প্রথম ইনিংসে যখন লঙ্কানরা ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল, তখন সফরকারীদের ত্রাণকর্তা হিসেবে পিচে আসেন মেন্ডিস। 

ধনাঞ্জয়া ডি সিলভার সঙ্গে জুটি করে নিজের দলকে খাদের কিনারা থেকে টেনে তোলেন তিনি।

ওই ইনিংস ১০২ রানের ইনিংস খেলেন মেন্ডিস। শ্রীলঙ্কাকে নিয়ে যান ২০৮ রানে। এরপর প্রথম ইনিংসে ভালো রানের একটি লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে লঙ্কানদের হয়ে আবারও সেঞ্চুরি হাঁকান মেন্ডিস। এবার তার ব্যাট থেকে আসে ১৬৪ রানের দুর্দান্ত ইনিংস।

অর্থাৎ এক টেস্টেই দুটি সেঞ্চুরি হাঁকালেন মেন্ডিস। এই টেস্টে একটি দারুণ রেকর্ডও করে ফেলেন লঙ্কান ব্যাটার। ৭ নম্বরে বা তার নিচে নেমে এক টেস্টে দুই সেঞ্চুরি হাঁকানোর বিরল কীর্তি গড়েন তিনি।

মেন্ডিসের দুর্দান্ত ব্যাটিংয়ে টেস্টে বাংলাদেশকে ৩২৮ রানের বিশাল ব্যবধানে।

গেল সপ্তাহে আইসিসির মাসসেরা ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে আইসিসি। তালিকায় স্থান পান তিন ক্রিকেটার। মেন্ডিস ছাড়া বাকি দুই ক্রিকেটার হলেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার।

মাসসেরার পুরস্কার জিতে উচ্ছ্বসিত মেন্ডিস বলেন, ‘পুরুষ ক্যাটাগরিতে আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়ে আমি অত্যন্ত খুশি। এই পুরস্কারকে আমি আন্তর্জাতিক ক্যারিয়ারের জন্য অনুপ্রেরণা বলে মনে করি। এই ধরনের স্বীকৃতি দল, দেশ এবং ভক্তদের জন্য কাজ করতে আমাদের অনুপ্রাণিত করে।’

এদিন নারী ক্যাটাগরিতেও মাসসেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে আইসিসি। এই ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের ক্রিকেটার মায়া বোচার।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.