× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

১৬ বছর পর ফুটবলে ফিরছেন রোমারিও

ক্রীড়া ডেস্ক

১৭ এপ্রিল ২০২৪, ১৯:২৮ পিএম

ব্রাজিল ফুটবলের অন্যতম বড় কিংবদন্তি হিসেবে ধরা হয় রোমারিওকে। ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা এই ফরোয়ার্ড অবশ্য নিজের ফুটবল বুট তুলে রেখেছিলেন প্রায় ১৬ বছর আগে, ২০০৮ সালে। তবে এরপরও একবার ঘরোয়া লিগে মাঠে নেমেছিলেন বাবার ইচ্ছা পূরণে। 

এবার ছেলের সাথে খেলার স্বপ্ন পূরণে আরেকবার মাঠে নামতে যাচ্ছেন এই কিংবদন্তি। এতে করে ১৬ বছর পর রোমারিওকে আবারও দেখা যাবে পেশাদার ফুটবলে।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো রোমারিওর ফুটবল মাঠে ফেরার কথাটি জানিয়েছে। 

সংবাদমাধ্যমটির তথ্যমতে, আবারও ফুটবলে ফিরতে ব্রাজিলের দ্বিতীয় স্তরের ফুটবল প্রতিযোগিতা ক্যাম্পেনাতো ক্যারিওকা সিরি-আ টু’তে নাম লিখিয়েছেন বার্সেলোনায় খেলা সাবেক এই স্ট্রাইকার। তবে মাঠে ফিরলেও তিনি ফিরছেন মাত্র কয়েক ম্যাচের জন্য। ছেলের সাথে কয়েকটি ম্যাচ একত্রে খেলবেন বলেই হঠাৎ করে ফুটবলে ফেরার সিদ্ধান্ত নিলেন তিনি।

এ প্রসঙ্গে নিজের ইনস্টাগ্রামে রোমারিও বলেন, ‘আমার মাঠে ফেরায় চোখ রাখুন। পুরো চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করা আমার লক্ষ্য না। পছন্দের দল মেকাওয়ের (আমেরিকা ক্লাবের তকমা) হয়ে কিছু ম্যাচ খেলতে চাই। এর পাশাপাশি নিজের আরেকটি স্বপ্নও পূরণ করতে চাই; ছেলের সঙ্গে খেলতে চাই।’

১৯৯৪ বিশ্বকাপজয়ী রোমারিও রিও ডি জেনিরোর ক্লাব আমেরিকার সভাপতি। এই ক্লাবের হয়েই রিও ডি জেনিরোর স্টেট ফুটবল লিগের দ্বিতীয় বিভাগের প্রতিযোগিতায় মাঠে নামবেন ৫৮ বছর বয়সী রোমারিও। একই ক্লাবে বর্তমানে খেলছেন তার ছেলে ৩০ বছর বয়সী রোমারিনিও।

এই বয়সে মাঠে নেমে কতটা কার্যকরী হবেন রোমারিও- সেই প্রশ্ন থাকছে। তবে ৫৮ বছর বয়সেও নিজের সামর্থ্য নিয়ে বেশ আত্মবিশ্বাসী ব্রাজিলিয়ান কিংবদন্তি। তিনি বলেন, ‘খুব কম অ্যাথলেট এবং ফুটবলারই নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্ন পূরণের সুযোগ পায়। আমার বয়স ৫৮ বছর হলেও এখনো বেশ ভালো বোধ করছি। খেলার জন্য নিজেকে যথেষ্ট যোগ্য বলেই মনে করি।’

অবশ্য ৫৮ বছর বয়সেও ফ্রিতে খেলবেন না রোমারিও। পারিশ্রমিক নিতে হবে রোমারিওকে। তবে সেটার পরিমাণ খুবই সামান্য, আনুষ্ঠানিকতা যাকে বলে আর কি! তবে সেই বেতনের অঙ্কটা আবার ফিরিয়েও দেবেন আমেরিকা ক্লাবকে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.