× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফুটবলারকে নারীর আলিঙ্গন, নিষিদ্ধ হলেন খেলোয়াড় (ভিডিও)

ক্রীড়া ডেস্ক

২৪ এপ্রিল ২০২৪, ১৪:০৮ পিএম

ভরা মাঠে ফুটবলারকে লক্ষ্য করে দৌড়ে গিয়ে তাকে জড়িয়ে ধরেন এক নারী সমর্থক। এ ঘটনায় ওই ফুটবলারকেই অভিযোগ করে তাকে নিষিদ্ধ করেছে ইরান। 

সোমবার (২৩ এপ্রিল) এমনটি জানিয়েছে ইরানের সংবাদমাধ্যম ‘খবর ভারজেশি’।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, নারী সমর্থককে জড়িয়ে ধরার অভিযোগে ইরানিয়ান ক্লাব এসতেগলালের গোলরক্ষক হোসেইন হোসেইনিকে নিষিদ্ধ করা হয়েছে। ১২ এপ্রিলের এ ঘটনার কারণেই মূলত তিনি নিষিদ্ধ। 

ইমাম খোমেইনি স্টেডিয়ামে সেদিন পারসিয়ান গালফ প্রো লিগে মুখোমুখি হয় অ্যালুমিনিয়াম আরাক ও এস্তেগলাল। সেই ম্যাচে এসতেগলালের এক নারী ভক্ত মাঠে ঢুকে পড়েন। তাকে (নারী ভক্ত) আটকানোর চেষ্টা করেন নিরাপত্তাকর্মীরা। নিরাপত্তাকর্মীদের হাত থেকে বাঁচাতে নারী ভক্তকে জড়িয়ে ধরেন হোসেইনি। 

নিরাপত্তাকর্মীদের সঙ্গে বাজে আচরণের কারণে হোসেইনিকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে ইরান ফুটবল ফেডারেশন। পাশাপাশি তাকে ৪ হাজার ৭০০ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় তা ৫ লাখ ১৫ হাজার টাকা।

ওই ম্যাচে হোসেইনির এসতেগলাল জিতেছে ১-০ গোলে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের ১ মিনিটে এসতেগলালের ফরোয়ার্ড গুস্তাভো ব্লাঙ্কো লেসচুক গোলটি করেন। ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে ইরান প্রো লিগের পয়েন্ট তালিকার শীর্ষে এসতেগলাল। ক্লাবটির জার্সিতে এখনো পর্যন্ত হোসেইনি খেলেছেন ১৯৩ ম্যাচ। ক্লিনশিট রাখতে পেরেছেন ৮৯ ম্যাচে।

১৯৭৯ সালের পর দীর্ঘ এক সময় ইরানে নারী ভক্তদের মাঠে খেলা দেখতে যাওয়া নিষিদ্ধ ছিল। তবে ৪০ বছরেরও বেশি সময় ২০২২ সালে এক চ্যাম্পিয়নশিপ ম্যাচে তাঁরা (নারী ভক্ত) মাঠে বসে খেলা দেখার অনুমতি পান।


ভিডিও লিংক-

ফুটবলারকে নারীর আলিঙ্গন

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.