× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অবসরই নিয়ে ফেলছেন আগুয়েরো

১৫ ডিসেম্বর ২০২১, ০৮:০৮ এএম

গত নভেম্বরেই ঘোষণাটা আসবে বলে শোনা গিয়েছিল। সের্হিও আগুয়েরো হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন গত অক্টোবর। এরপর প্রথমে জানা গিয়েছিল আগামী বছরের মার্চের আগপর্যন্ত মাঠে আর তাঁকে দেখা যাবে না বলে জানা গিয়েছিল। পরে নভেম্বরের মাঝপথেই আবার খবর এসেছিল অবসর নিয়ে নিচ্ছেন আগুয়েরো। সাবেক সতীর্থ সামির নাসরিও খবরটি সত্য বলে জানিয়েছিলেন।

আগুয়েরোর বর্তমান ক্লাব বার্সেলোনা অবশ্য সে খবর গুঞ্জন বলে জানিয়ে দিয়েছিল। তবে ছড়িয়ে পড়া সে গুঞ্জনই নাকি সত্য হচ্ছে। কাতালান সংবাদমাধ্যমে খবর বেড়িয়েছে, আগামীকাল বুধবার অবসরের ঘোষণা দেবেন আগুয়েরো।

দারুণ এক ক্যারিয়ারে দুটি স্বপ্ন ছিল আগুয়েরোর। আতলেতিকো মাদ্রিদে থাকার সময়েই স্বপ্ন দেখতেন বার্সেলোনায় খেলবেন এবং লিওনেল মেসির সঙ্গে একই ক্লাবের জার্সি গায়ে চরাবেন। এই মৌসুমে ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় এসে প্রথম স্বপ্ন পূরণ করেছেন। কিন্তু বার্সেলোনার হয়ে মাঠে নামার আগেই জানতে পারলেন, মেসি থাকছেন না। এরপরই চোটে পড়েছেন। চোট থেকে প্রত্যাবর্তন ছিল স্মরণীয়। এল ক্লাসিকোতে বদলি নেমেই গোল করেছেন। দুই ম্যাচ পরই খেয়েছেন ধাক্কা।

৩০ অক্টোবর মাঠ থেকে উঠে গিয়েছিলেন, আলাভেসের বিপক্ষে মাঠে শ্বাস নিতে কষ্ট হচ্ছিল তাঁর। পরে জানা গেল, হৃদ্‌রোগের পুরোনো সমস্যা বড় হয়ে উঠেছে। কাতালুনিয়া রেডিও বলেছিল, আগুয়েরোর হৃদ্‌যন্ত্রের যে অবস্থা, তাতে তাঁর পক্ষে খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয়। কিন্তু আগুয়েরো এ খবর উড়িয়ে দিয়েছিলেন। বলেছিলেন, এখনো চিকিৎসকের নির্দেশনা মেনে ফেরার চিন্তা করছেন। বার্সেলোনাও বলেছে তারা তিন মাস আগুয়েরোর অবস্থা পর্যবেক্ষণ করে দেখবে।

কিন্তু নভেম্বরের মাঝপথে এসে কাতালানভিত্তিক সাংবাদিক জেরার্দ রোমেরো বলেছিলেন, ‘কুন আগুয়েরো অবসর নিচ্ছেন। হৃদ্‌যন্ত্রের সমস্যা তাঁকে অবসর নিতে বাধ্য করছে।’ রোমেরোর দাবি অনুযায়ী ২২ নভেম্বরের পর আগুয়েরোর অবসরের ঘোষণা অবশ্য আসেনি। তবে ৩৩ বছর বয়সী এবার সিদ্ধান্ত নিয়েই ফেলেছেন। 

আরেক কাতালান সাংবাদিক এমিলিও পেরেজ রেডিও মার্কায় বলেছেন, ‘বুধবারে একটি অনুষ্ঠান আছে, যেখানে আগুয়েরো ফুটবল থেকে তাঁর অবসরের ঘোষণা দেবেন। মনে হচ্ছে, কয়েক সপ্তাহ আগেই সিদ্ধান্ত নিয়ে রাখা হয়েছে; সাংবাদিক জেরার্দ রোমেরো যেমনটা বলেছিল। তবে রাফা উস্তে (বার্সেলোনার সহসভাপতি) এটা উড়িয়ে দিয়েছিলেন এবং বলেছিলেন চিকিৎসকদের এ ব্যাপারের সিদ্ধান্ত জানাতে আরও কয়েক মাস লাগবে। কিন্তু আমার সূত্র বলছে, বার্সেলোনা তার বিদায়ের জন্য প্রস্তুতি নিচ্ছে।’

এই গ্রীষ্মে বার্সেলোনায় যোগ দিয়ে ১৬৫ মিনিট মাঠে নেমেছিলেন আগুয়েরো। চোট থেকে সেরে ওঠার পর চার ম্যাচ খেলতে পেরেছিলেন। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩ মিনিট খেলার পর রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১৬ মিনিট খেলেই ১ গোল করেছিলেন। রায়ো ভায়োকানোর সঙ্গে পুরো ৯০ মিনিট খেলেও দলের হার এড়াতে পারেননি। আর আলাভেসের সঙ্গে ম্যাচের ৪১ মিনিটে বুকে অস্বস্তি বোধ করায় মাঠ ছেড়ে চলে গিয়েছিলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.