× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ রাশিয়ার

১৯ মার্চ ২০২২, ১০:১১ এএম

 বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ হয়ে গেল রাশিয়ার। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ খেলতে চেয়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালতের (সিএএস) কাছে আবেদন করেছিল রাশিয়া। সেই আবেদন খারিজ করে দিয়েছে সিএএস।

শুক্রবার ফিফার পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়েছে।

ইউক্রেনে আক্রমণের পর রাশিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ খেলতে চায়নি পোল্যান্ডসহ একাধিক দেশ। ফিফাও রাশিয়াকে আপাতত নিষিদ্ধ করে।

ফিফার এই সিদ্ধান্তের বিরুদ্ধে সিএএসে আবেদন করেছিল রাশিয়া। তাদের আবেদন ছিল, এই সিদ্ধান্ত পরিবর্তন করা হোক। কিন্তু কিএএস সে আবেদন গ্রহণ করেনি।

আগামী বৃহস্পতিবার পোল্যান্ডের বিরুদ্ধে কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ খেলার কথা রয়েছে রাশিয়ার। সিএএসের এ সিদ্ধান্তের ফলে তারা ওই ম্যাচ খেলতে পারবে না।

শুধু ফুটবল নয়, বিভিন্ন খেলাধুলার আন্তর্জাতিক সংস্থা রাশিয়াকে নিষিদ্ধ ঘোষণা করেছে। টেনিসসহ বিভিন্ন খেলার সঙ্গে যুক্ত ক্রীড়াবিদরা দেশের পতাকা ছাড়াই নানা প্রতিযোগিতায় খেলছেন। শুধু রাশিয়া নয়, বেলারুশের খেলোয়াড়দের উপরও রয়েছে নিষেধাজ্ঞা।

তবে রাশিয়ার পক্ষে আশার কথা হল, আগামীদিনে সিএএস সিদ্ধান্ত বদলাতেও পারে। আগামী জুনে আবারও বাছাই পর্বের ম্যাচ রয়েছে। তার আগে সিদ্ধান্ত পরিবর্তন করলে সে ম্যাচগুলি খেলতে পারবে রাশিয়া। এমনকি যে ম্যাচ বাতিল হচ্ছে, সেগুলিও ফের খেলা হতে পারে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.