× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এশিয়ান আরচ্যারিতে বাংলাদেশের সোনা

১৯ মার্চ ২০২২, ১৫:৪৭ পিএম

সংগৃহীত ছবি

মিশ্র দলগত ইভেন্টের পর এশিয়া কাপ আরচ্যারিতে বাংলাদেশের আরেকটা স্বর্ণ নিশ্চিত হয়েছে। থাইল্যান্ডে নারী রিকার্ভ দলগত ইভেন্টে বাংলাদেশ ভারতকে হারিয়েছে।

এই ফাইনালটি ছিল অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। প্রথমে ৪-৪ সেটে সমতা ছিল। পরবর্তীতে টাইব্রেকে খেলা গড়ায়। টাইব্রেকে ভারতের তিন আরচ্যার ২৭ স্কোর করেন। বাংলাদেশের নাসরিন আক্তার, নিশা ফাহমিদা সুলতানা ও দিয়া সিদ্দিকী ২৮ স্কোর করেন। এক পয়েন্ট  বেশি স্কোর করায় বাংলাদেশ ৫-৪ সেটে ভারতকে হারিয়ে এই ইভেন্টে স্বর্ণ জেতে।

এর ফলে এশিয়া কাপ আরচ্যারি থেকে বাংলাদেশের তিনটি স্বর্ণ নিশ্চিত হয়। কারণ কিছুক্ষণ পর রিকার্ভ মহিলা ব্যক্তিগত ইভেন্টে লড়বেন বাংলাদেশের দিয়া ও নাসরিন। অল বাংলাদেশ ফাইনাল হওয়ায় সে ম্যাচে যে-ই জিতুন, সেখান থেকে সোনা জেতা নিশ্চিত বাংলাদেশের।

রিকার্ভ দলগত ইভেন্টে বাংলাদেশ প্রথম সেট হেরেছিল এক পয়েন্টের ব্যবধানে। পরের সেটে বাংলাদেশ দুর্দান্তভাবে কামব্যাক করে। বাংলাদেশের তিন আরচ্যার ৬০ এর মধ্যে ৫৪ স্কোর করেন। সেখানে ভারতের তিন আরচ্যার করেন মাত্র ৪৫। পরের সেটে বাংলাদেশের তিন আরচ্যার সবাই ১০ করে মেরে সম্পূর্ণ ৬০ স্কোর করেন। ভারতের আরচ্যাররা করেন সেখানে মাত্র ৫৬। চতুর্থ সেটে বাংলাদেশের আরচ্যারদের ছন্দ পতন হয়।

৫০ স্কোর করে এই সেটে হেরে যাওয়ায় ম্যাচে ২-২ সমতা আসে। ফলে টাইব্রেকে গড়ায় ম্যাচ। টাইব্রেকে প্রথম দুই শটে বাংলাদেশ ও ভারতের স্কোর ছিল সমান সমান ১৮। তৃতীয় শটে ভারত করে ৯ আর বাংলাদেশ ১০ করে স্বর্ণ অর্জন করে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.