× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইংল্যান্ডকে উড়িয়ে দিয়ে শুভ সূচনা বাংলাদেশের

১৯ মার্চ ২০২২, ২০:১৯ পিএম

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে ইংল্যান্ডকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। শনিবার (১৯ মার্চ) টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে তিনটি লোনাসহ ইংল্যান্ডকে ৪৬-১৫ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ।

খেলার প্রথমার্ধে ২টি লোনাসহ ২৭-৪ পয়েন্টে এগিয়ে ছিল বাংলাদেশ। ম্যাচ সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের অধিনায়ক তুহিন তরফদার।

নিজ আঙ্গিনায় বাংলাদেশের খেলোয়াড়রা নিজেদের সেরাটা মেলে ধরেছে। তুহিন তরফদারের হাত ধরে প্রথম পয়েন্ট পায় লাল সবুজের দলটি। এরপর মাইকেল ওয়েলিংটনকে আটকিয়ে দ্বিতীয় পয়েন্ট পাওয়ার পরই সাজুরামের শিষ্যদের আত্মবিশ্বাস বেড়ে যায়। প্রথমার্ধে দু’বার ইংল্যান্ডকে অলআউট করেন তুহিন তরফদাররা।

চোটের কারণে এবারের আসরে নেই দেশের এক নাম্বার রেইডার মাসুদ করিম। এদিন অবশ্য তার অভাবটা বুঝতে দেননি বাংলাদেশ অধিনায়ক তুহিন। প্রতিপক্ষের কাছ থেকে একাই বেশ কয়েকটি পয়েন্ট এনে দেন এ রেইডার। আর কেশব কুমার গুপ্তরা পয়েন্ট ছিনিয়ে নেয়ার চেষ্টা করেও বারবার ব্যর্থ হয়েছেন। তাদেরকে এই অর্ধে পয়েন্ট ছিনিয়ে নিতে খুব একটা দেয়নি বাংলাদেশের ডিফেন্ডাররা।

দ্বিতীয়ার্ধেও ছন্দ ধরে রাখে বাংলাদেশ। তবে শেষ ২০ মিনিট লড়াইয়ের চেষ্টা করে ইংল্যান্ড। কিন্তু প্রথমার্ধের পয়েন্টের ব্যবধান ২৩ থাকাতে তা আর পূরণ করা সম্ভব হয়নি। আর বাংলাদেশের খেলোয়াড়রাও একের পর এক পয়েন্ট আদায় করে প্রথমবারের মতো বঙ্গবন্ধুকাপে খেলতে আসা ইউরোপের দেশ ইংল্যান্ডকে ব্যাকফুটে ঠেলে দেয়। দ্বিতীয়ার্ধে আরেকটি লোনা পায় বাংলাদেশ। সব মিলিয়ে চল্লিশ মিনিটের লড়াইয়ে তিনটি লোনা পায় স্বাগতিকরা।

নাচে-গানে মনোমুগ্ধকর উদ্বোধনী অনুষ্ঠানের পর শিরোপা ধরে রাখার মিশনে নামা বাংলাদেশ। এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক উন ইয়ং হ্যাক ই প্রসাদ রাও, স্টার স্পোর্টসের সিইও অরুন গোস্বামী, সাবেক ক্রিকেটার ও বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। আরও উপস্থিত ছিলেন কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ঢাকা রেঞ্জের ডিআইজি ও কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ ফেডারেশনের অন্য কর্মকর্তারা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.