× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পাকিস্তান ক্রিকেট ইমরানের আমলে লাভবান হয়নি - ইঙ্গিত মিসবাহর

স্পোর্টস ডেস্ক

৩০ এপ্রিল ২০২২, ১০:৫৮ এএম

ফাইল ছবি

সাম্প্রতিক কালে পাকিস্তানের শাসন ক্ষমতায় এসেছে গুরুত্বপূর্ণ পরিবর্তন। এই দেশে ক্রিকেটের সঙ্গে আষ্টেপৃষ্টে জড়িত রাজনীতি। দেশটির ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি এর মধ্যই আওয়াজ তুলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) স্বাধীনতা। তিনি চেয়েছেন রাজনৈতিক প্রভাবমুক্ত একটি ক্রিকেট বোর্ড ।

ক্রিয়েটের আরেক সাবেক অধিনায়ক মিসবাহ উল হক  তিনি পাকিস্তান ক্রিকেটের কাঠামো বদলে ফেলার দাবি জানালেন। পরোক্ষভাবে করেছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনাও।

বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান প্রধানমন্ত্রীত্ব হারাতেই গুঞ্জন শুরু করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। চাকরির সংকট রয়েছে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজার । 

একটি সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দেয়ার সময়  মিসবাহ বলেছেন, 'শুধু পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান বদল হলেই দেশে খেলাটার কোনো পরিবর্তন হবে না। যেভাবে আমাদের ক্রিকেটের যে কাঠামো পরিচালনা করা হয়, তার পরিবর্তন দরকার। আমাদের অগ্রাধিকারের বিষয়গুলোও পরিবর্তন করতে হবে।'

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নেওয়া পরিকল্পনাগুলোর কোনো কার্যকরী ফল পাকিস্তান ক্রিকেটে দেখা যায়নি বলেই মনে করেন মিসবাহ। 

তিনি আরও বলেছেন, 'তিন বছর হয়ে গেল ক্রিকেট বা অন্য কোনো খেলায় বিভিন্ন বিভাগ এবং প্রতিষ্ঠানগুলির ভূমিকা দেখা যাচ্ছে না। কিন্তু এখনও পর্যন্ত আমরা কী অর্জন করতে পেরেছি? ঘরোয়া ক্রিকেটের জন্য এখন প্রদেশ ভিত্তিক সংস্থা তৈরি করে দল গঠন করা হচ্ছে। এটা প্রশাসনিক জটিলতা বৃদ্ধি ছাড়া আর কিছুই করেনি।'

মিসবাহর মতে, ঘরোয়া ক্রিকেটের কাঠামো নিয়ে পিসিবি পরীক্ষা নিরীক্ষা করতেই পারে,তাতে বিশেষ কোনো ক্ষতি হবে না। এতদিন ধরে যে ক্রিকেট কাঠামো চলে আসছে সেটা তখনই বাতিল করা উচিত, যখন নতুন ব্যবস্থায় কিছু লাভ হবে। 

তার মতে, ক্রিকেট বোর্ড থেকে ব্যক্তি পরিবর্তন করলে খেলাটার কোনো পরিবর্তন হয় না। তার ভাষায়, 'যিনিই চেয়ারম্যান হন না কেন, তার লক্ষ্য থাকতে হবে ক্রিকেট পরিচালনার বিষয়ে। কে চেয়ারম্যান হলো এটা গুরুত্বপূর্ণ নয়। পদ্ধতির পরিবর্তনই আসল কথা।'

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.