× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তিন বছর পর আচমকা টেস্টে ডাক পেলেন মোসাদ্দেক

৩০ এপ্রিল ২০২২, ১৮:০৯ পিএম

মোসাদ্দেক হোসেন সৈকত। (ফাইল ছবি)

তিন বছর পর আচমকা শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টে ডাক পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

গতকাল শুক্রবার (২৯ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

মেহেদী হাসান মিরাজের বদলি হিসেবে শ্রীলঙ্কার বিপক্ষে মোসাদ্দেক ডাক পেয়েছেন বলে জানিয়েছে বিসিবি।

গতকাল শুক্রবার জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, মিরাজের অনুপস্থিতিতে একজন ব্যাটিং অলরাউন্ডারকে দলে রাখার প্রয়োজন অনুভব করছিলেন তারা। সেজন্য মোসাদ্দেককে দলে টেনেছেন তারা।

সর্বশেষ ডিপিএলে ব্যাটে-বলে দারুণ ফর্মে ছিলেন এই ব্যাটিং অলরাউন্ডার। ১৫ ম্যাচে ৭ ফিফটিতে ৬৫৮ রানের পাশাপাশি বল হাতে ১৬ উইকেট শিকার করেছিলেন তিনি। যদিও যেই ফরম্যাটের জন্য দলে ডাক পেয়েছেন মোসাদ্দেক ঘরোয়া ক্রিকেটে সেই প্রথম শ্রেণিতে সর্বশেষ দুই মৌসুমেই ব্যাট-বল হাতে ব্যর্থ এই ক্রিকেটার।

২০১৯-২০ এবং ২০২০-২১ দুই মৌসুম মিলিয়ে বল হাতে মোটে ২ উইকেট নিতে পেরেছিলেন মোসাদ্দেক। ব্যাট হাতেও দুই মৌসুম মিলিয়ে ৬ ম্যাচের ১০ ইনিংসে করতে পেরেছিলেন মোটে ২৫৪ রান। বলা চলে, সদ্য শেষ হওয়া ডিপিএলে দারুণ খেলার জন্য টেস্ট দলে জায়গা করে নিলেন মোসাদ্দেক।

উল্লেখ্য, পাঁচ দিন আগে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ। এবার তাতে মোসাদ্দেক যুক্ত হলেন। আগামী ১৫-১৯ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। এরপর আগামী ২৩-২৭ মে মিরপুর শের-ই বাংলায় হবে দ্বিতীয় টেস্ট। আর আগামী ৮ মে বাংলাদেশে আসার কথা রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দলের।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে চার ম্যাচে দুটি করে জয়-পরাজয়ে শ্রীলংকার পয়েন্ট ২৪। ১২ শতাংশ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আছে আট নম্বরে। ছয় ম্যাচে বাংলাদেশের জয় একটি, বাকি পাঁচ ম্যাচে হার।

বাংলাদেশ স্কোয়াড:

মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসরাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহীদুল ইসলাম ও শরীফুল ইসলাম (ফিটনেস পরীক্ষায় পাস করলে)।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.