× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মেসিকে কাঁদানো সেই কোচই এবার পিএসজিতে!

ক্রীড়া ডেস্ক

০৫ মে ২০২২, ০১:০৯ এএম

মেসিকে কাঁদানো সেই কোচই এবার পিএসজিতে। ছবি: সংগৃহীত

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) এই মৌসুমের হিসাব-নিকাশ শেষ। লিগে আরও তিন ম্যাচ বাকি আছে, তবে লিগ জিতে যাওয়ায় সে ম্যাচগুলো শুধুই আনুষ্ঠানিকতার। তাই আগামী মৌসুমের জন্য আগেভাগেই চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

পরের মৌসুমে পিএসজির ডাগআউটে বর্তমান কোচ মরিসিও পচেত্তিনোকে দেখা যাবে না বলে এরই মধ্যে গুঞ্জন শোনা গেছে। ইউরোপীয় সংবাদমাধ্যমে পচেত্তিনোর উত্তরসূরি নির্বাচনের জন্য পিএসজির শর্টলিস্টের খবরও চাউর হয়েছে।

কারা আছেন পিএসজির সেই তালিকায়? ইতালিয়ান সাংবাদিক জিয়ানলুকা ডি মারজিও জানিয়েছেন, বর্তমান টটেনহ্যাম ম্যানেজার আন্তোনিও কন্তে, ইতালিয়ান ক্লাব স্পেজিয়ার কোচ থিয়াগো মোত্তা এবং ২০১৪ বিশ্বকাপে লিওনেল মেসিকে কাঁদানো জার্মানির বিশ্বকাপজয়ী কোচ জোয়াকিম লো।

দীর্ঘ ১৫ বছর জার্মান জাতীয় দলের কোচের দায়িত্বে ছিলেন লো। ২০০৬ বিশ্বকাপের পর সহকারী কোচ থেকে মূল কোচের দায়িত্ব পান। এরপর জার্মান দলকে স্রেফ ধরাছোঁয়ার বাইরে নিয়ে গিয়েছিলেন। তার সময়ে প্রায় 'রোবোটিক' ফুটবল খেলে জার্মানি জিতেছে বিশ্বকাপ ও কনফেডারেশন কাপ। ২০১৪ বিশ্বকাপ ফাইনালে মেসির আর্জেন্টিনাকে অতিরিক্ত সময়ের গোলে হারিয়েছিল লো'র জার্মানি। হাতছোঁয়া দূরত্ব থেকে বিশ্বকাপ মিসের পর মেসির সেই বিমর্ষ মুখের কথা ফুটবল ভক্তরা নিশ্চয়ই এখনো ভুলে যায়নি।

মারাকানায় মেসিকে সেই দুঃস্বপ্নের রাত উপহার দেওয়া লো এবার হতে পারেন পিএসজিতে তার কোচ। তেমন সম্ভাবনার কথাই জানাচ্ছে ইউরোপীয় সংবাদমাধ্যম। পিএসজি বা লো'র তরফ থেকে অবশ্য এখনো তেমন কিছুর ইঙ্গিত পাওয়া যায়নি। গত বছর জার্মানির দায়িত্ব ছেড়ে দেওয়ার পর আপাতত অবসর সময় কাটাচ্ছেন লো।

পচেত্তিনোর উত্তরসূরি হিসেবে লো ছাড়াও কন্তে এবং মোত্তার নামও ভেসে আসছে। কন্তে অবশ্য কয়েকদিন আগে জানিয়েছেন, পিএসজির সঙ্গে তার নাম জড়িয়ে প্রকাশিত খবরগুলো শুধুই বিভ্রান্তি ছড়ানোর জন্য তৈরি করা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.