× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এশিয়া কাপ আর্চারির ফাইনালে রোমান সানা

ক্রীড়া ডেস্ক

০৯ মে ২০২২, ২১:০৮ পিএম

ফাইনাল নিশ্চিত হওয়ার রোমান সানার উচ্ছ্বাস। ছবি: আর্চারি ফেডারেশন

অনেক দিন ধরেই আর্চারিতে বাংলাদেশের আশার আলো হয়ে জ্বলছেন রোমান সানা। দেশকে এনে দিয়েছেন আনন্দ উদযাপনের উপলক্ষ্যও। তেমন উপলক্ষ্য আবারও ফিরিয়ে আনার অপেক্ষা দেশসেরা এই আর্চার। হাড্ডাহাড্ডি লড়াই শেষে এশিয়া কাপ আর্চারির ছেলেদের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টের ফাইনালে উঠেছেন রোমান।

আজ সোমবার (৯ মে) ইরাকের সুলায়মানিয়াতে বসা এশিয়া কাপ বিশ্ব র‌্যাঙ্কিং (স্টেজ-২) টুর্নামেন্টটির ফাইনালে ওঠার লড়াইয়ে উজবেকিস্তানের প্রতিযোগী আমির খান সাদিকভকে হারান রোমান। প্রতিপক্ষকে কোনো সুযোগই দেননি তিনি। সাদিকভকে ৬-০ সেটে হারিয়ে ফাইনালের টিকেট কাটেন রোমান।  আগামী বুধবার (১১ মে) স্বর্ণজয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবেন রোমান। ফাইনালে তার প্রতিপক্ষ ভারতীয় আর্চার মৃণাল চৌহান।

যদিও সম্প্রতি খুব একটা ভালো ছন্দে ছিলেন না রোমান । কিন্তু এশিয়া কাপের মঞ্চে গিয়ে নিজেকে আবারও প্রমাণ করেছেন এই আর্চার। সেমি-ফাইনালে উজবেক প্রতিযোগীকে হারালেও কোয়ার্টার ফাইনালে রোমান হারান স্বদেশি হাকিম আহমেদ রুবেলকে। তার বিপক্ষে ৬-২ সেটে ম্যাচ জেতেন রোমান। 

পুরুষ এককের ফাইনালে ওঠা রোমান দলগতভাবেও সাফল্য পেয়েছেন। এর আগে বাংলাদেশকে রিকার্ভ দলগত ফাইনালে তোলেন হাকিম আহমেদ রুবেল, আবদূর রহমান আলিফ ও রোমান সানা।

নারীদের দলগত রিকার্ভ ইভেন্টের ফাইনালেও উঠেছে বাংলাদেশ। নারীদের দলগত ইভেন্টের ফাইনালে খেলবেন দিয়া সিদ্দিকী, নাসরিন আকতার এবং বিউটি রায়। কম্পাউন্ড ইভেন্টের ফাইনালেও খেলবে বাংলাদেশ। ফাইনালে লড়বেন আশিকুজ্জামান, মিঠু রহমান ও নওয়াজ আহমেদ।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.