× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

যুদ্ধ শুরুর পর প্রথমবার মাঠে নামল ইউক্রেন

ক্রীড়া ডেস্ক

১৩ মে ২০২২, ০১:১০ এএম

চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে আগ্রাসন চালিয়ে যাচ্ছে রাশিয়া। আর তখন থেকেই ইউরোপের এই দেশটির জনজীবন স্থবির হয়ে পড়েছে। এর প্রভাবে ইউক্রেনের ফুটবল লিগ বাতিল হয়ে গেছে। বিশ্বকাপের বাছাই পর্বে ইউক্রেন অংশ নিতে পারবে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত সব শঙ্কা কাটিয়ে মাঠে ফিরেছে ইউক্রেনের জাতীয় ফুটবল দল।

আগামী ১ জুন স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ ম্যাচে মুখোমুখি হবে ইউক্রেন। সেই ম্যাচ জিতলেই আসন্ন কাতার বিশ্বকাপে জায়গা পেয়ে যাবে দলটি।

যুদ্ধের কারণে দীর্ঘদিন দলটির অনেক খেলোয়াড় অনুশীলন করতে পারেননি। আর তাই স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটির আগে তারা যেন নিজেদের প্রস্তুত করে নিতে পারেন, সেজন্য জার্মানিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে ইউক্রেন। জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচটি ২-১ গোলে জিতেছে ইউক্রেন। ফেব্রুয়ারিতে যুদ্ধ শুরুর পর এটিই ছিল তাদের প্রথম ম্যাচ।

জার্মানির বরুশিয়া পার্কে ম্যাচটি মাঠে বসে দেখেছে বিশ হাজার দর্শক। ইউক্রেনের নাগরিকরা ম্যাচটি বিনামূল্যে দেখার সুযোগ পেয়েছেন। ম্যাচ থেকে আয় হওয়া পুরো অর্থ রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কাজ করা দাতব্য প্রতিষ্ঠানগুলোকে প্রদান করা হবে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.