× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইংল্যান্ডের কোচ হলেন ম্যাককালাম

১৩ মে ২০২২, ১০:৫১ এএম

আগেই শোনা যাচ্ছিলম জল্পন-কল্পনা। ইংল্যান্ড টেস্ট দলের কোচ হিসেবে সাক্ষাৎকার দিয়েছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। অবশেষে সব জল্পনাকে সত্যি প্রমাণ করে দিলো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ম্যাককালামকেই টেস্ট দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দেশটি।

বৃহস্পতিবারই (১২ মে) ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ম্যাককালামকে তাদের পরবর্তী টেস্ট কোচ হিসেবে নিয়োগের কথা ঘোষণা করা হয়। নতুন অধিনায়কের (বেন স্টোকস) পর নতুন কোচ পেলো ইংল্যান্ড টেস্ট দল।

ম্যাককালাম ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক বেন স্টোকসের সঙ্গে মিলে এক নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন। অস্ট্রেলিয়ার কাছে অ্যাসেজ এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে টেস্ট সিরিজ পরাজয়ের পর আইসিসির টেস্ট র‌্যাংকিংয়ে অনেকটাই পিছিয়ে গেছে ইংল্যান্ড।

ইংল্যান্ড দলের হারানো গৌরব ফিরিয়ে এনে পুরনো জায়গায় নিয়ে যাওয়ার জন্য গুরুদায়িত্ব দেয়া হলো ম্যাককালামের ওপর।

ইংল্যান্ডের কোচ হওয়ার পর আসন্ন ভবিষ্যতের পাশাপাশি তার সামনে যে কঠিন চ্যালেঞ্জ রয়েছে, সে নিয়েও কথা বলেন ম্যাককালাম। নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক বলেন, ‘ইংল্যান্ডের টেস্ট সেটআপে ইতিবাচক প্রভাব ফেলা এবং দলকে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পাওয়ায় আমি ভিষণ খুশি। আমি জানি, দল বর্তমানে কেমন চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাচ্ছে এবং আমি সে সমস্যা সমাধান করে ইংল্যান্ডকে এগিয়ে নিয়ে যেতে পারব বলে আমার পূর্ণ বিশ্বাস রয়েছে।’

ম্যাককালাম নিউজিল্যান্ডের হয়ে ১০১টি টেস্ট ম্যাচ খেলেছেন। কাকতালীয়ভাবে নিজের দেশের বিরুদ্ধেই আন্তর্জাতিক ক্রিকেটে কোচ হিসাবে নিজের যাত্রাপথ শুরু করবেন ম্যাককালাম।

২ জুন থেকে লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজই হবে ইংল্যান্ডের কোচ হিসাবে তার যাত্রা। নতুন ইংল্যান্ড অধিনায়ক স্টোকসের সঙ্গে কাজ করতেও কিন্তু মুখিয়ে রয়েছেন বলেই জানালেন ম্যাককালাম।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.