× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ম্যানসিটির জরিমানা

১৪ মে ২০২২, ১০:১৯ এএম

এমন উত্তাপ ছড়ানো গোলশূন্য ড্র ম্যাচ হয়ত ফুটবল ইতিহাসেই খুব বেশি দেখা যায়নি। চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের শেষ দিকে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে দলটির খেলোয়াড়দের সঙ্গে সফরকারী ম্যানচেস্টার সিটির খেলোয়াড়দের বাকবিতণ্ডার কথা অনেকদিন মনে থাকবে ফুটবল প্রেমীদের। সেই ম্যাচে ‘অনুচিত আচরণে’র জন্য ম্যান সিটিকে জরিমানা করেছে উয়েফা। তবে স্বাগতিক অ্যাটলেটিকোর বিরুদ্ধে কোন শাস্তিমূলক  পদেক্ষপ নেওয়া হয়নি।

নিজেদের মাঠে ১-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয় লেগে অ্যাটলেটিকোর ওয়ান্ডা মেট্রোপলিতানোতে মাঠে নামে ম্যান সিটি। প্রথমার্ধে দুই দলের নির্বিষ খেলার পর দ্বিতীয়ার্ধে উত্তাপ ছড়ায় ম্যাচ। অনেক চেষ্টা করেও সিটির গোলমুখ উন্মুক্ত করতে পারছিল না অ্যাটলেটিকো। তার ওপর ম্যান সিটি খেলোয়াড়দের ‘সময় নষ্টে’র ট্যাকটিকে আরও ক্ষুদ্ধ হয়ে ওঠে ডিয়েগো সিমিওনের দল।

নির্ধারিত সময়ের একেবারে শেষের দিকে সিটির ফিল ফোডেনকে নিজেদের অর্ধে পার্শ্বরেখা ঘেঁসে ফাউল করেন অ্যাটলেটিকোর ফেলিপে। ফাউলের পর মাটিতে পড়ে থাকা ফোডেনকে টেনে হিঁচড়ে তোলার চেষ্টা করেন স্বাগতিক ডিফেন্ডার স্টেফান সাভিচ। সেখান থেকে বাকবিতণ্ডা শুরু। এরপর মাঠ রীতিমত রণক্ষেত্রে পরিণত হয়। ম্যাচের পর টানেলেও চলতে থাকে দুই দলের মধ্যে হাতাহাতি, শেষমেশ পুলিশি হস্তক্ষেপে শান্ত হয় তারা।

এই বিশৃঙ্খল পরিস্থিতির জন্য উয়েফার ডিসিপ্লিনারি কমিটি ম্যান সিটিকে দায়ী করেছে। দলটিকে বাংলাদেশী টাকায় ১২ লাখ টাকারও কিছু বেশি পরিমাণ অর্থ জরিমানা করেছে। তবে অ্যাটলেটিকো মাদ্রিদ ও দলটির খেলোয়াড়দের বিরুদ্ধে কোন পদেক্ষেপ নেওয়া হয়নি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.