× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

১৫ মে ২০২২, ১০:০৪ এএম

ছবি: সংগৃহীত


৩ স্পিনার, ২ স্পিনার নিয়ে বাংলাদেশকরোনাভাইরাস থেকে সাকিব আল হাসান সেরে দলে যোগ দেওয়ার পর অনেক রকম কম্বিনেশনই সম্ভব ছিল। সেখান থেকে বাংলাদেশ বেছে নিয়েছে তিন স্পিনার ও দুই পেসার। শঙ্কা কাটিয়ে ফেরা সাকিবের সঙ্গে আছেন তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

আঙুলের চোটে মেহেদী হাসান মিরাজ ছিটকে যাওয়ার পর দলে এসেছিলেন অফ স্পিনার নাঈম। এই তরুণ এবার চলে এলেন একাদশেও।

চোট ও অসুস্থতা কাটিয়ে একাদশে ফিরেছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। তার সঙ্গী সৈয়দ খালেদ আহমেদ। চোটের জন‍্য স্কোয়াডেই নেই পেসার তাসকিন আহমেদ। দলে থাকলেও একাদশে নেই আরেক গতিময় পেসার ইবাদত হোসেন।


বাংলাদেশ একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ।


টস জিতে ব‍্যাটিংয়ে শ্রীলঙ্কা

সিরিজের প্রথম টেস্টে টস ভাগ‍্যকে পাশে পেলেন দিমুথ করুনারত্নে। শ্রীলঙ্কা অধিনায়ক নিলেন ব‍্যাটিং। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক জানান, টস জিতলে তিনিও ব‍্যাটিং নিতেন। 


শ্রীলঙ্কাকে হারানোর অভিযান

নিয়মিত খেলার সুযোগ হলেও শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের রেকর্ড ভালো নয়। দেশের মাটিতে আট টেস্ট খেলে জয় নেই একটিও। সব মিলিয়ে ২২ টেস্ট খেলে জয় কেবল একটি। ২০১৭ সালে কলম্বোয় নিজেদের শততম টেস্টে জিতেছিল বাংলাদেশ। উপমহাদেশের দলটির বিপক্ষে ব‍্যর্থতার চক্র থেকে বের হতে দেশের মাটিতে জয় চান অধিনায়ক মুমিনুল হক।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে রোববার সকাল ১০টায় শুরু হবে প্রথম টেস্ট।

চলতি বছর বাংলাদেশ কাটছে উত্থান-পতনের মধ‍্য দিয়ে। নিউ জিল‍্যান্ডের বিপক্ষে অসধারণ জয় দিয়ে শুরু হয় বছর। পরের টেস্টেই অবশ‍্য দল হেরে যায় বড় ব‍্যবধানে। দক্ষিণ আফ্রিকায় সবশেষ সিরিজে হয় হোয়াইটওয়াশড।

দেশের মাটিতে সবশেষ সিরিজেও পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশড হয়েছিল বাংলাদেশ। আবার সাফল‍্যের পথে ফিরতে মুমিনুল মনে করেন টেস্টের ১৫ সেশনের মধ‍্যে নিজেদের করে নিতে হবে ১২-১৩টি সেশন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.