× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেষ ষোলোয় নাদাল-জোকোভিচ

২৭ মে ২০২২, ২৩:৪১ পিএম

রোঁলা গাঁরোয় অদম্য গতিতে ছুটছেন ক্লে-কোর্টের অবিসংবাদিত রাজা রাফায়েল নাদাল এবং বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। ফ্রেঞ্চ ওপেনের এবারের আসরে প্রথম তিন রাউন্ড সরাসরি সেটে জিতে শেষ ষোলোয় পৌঁছে গেছেন এই দুই টেনিস মহারথী।

শুক্রবার তৃতীয় রাউন্ডে নেদারল্যান্ডসের ২৬ তম বাছাই বটিচ ভ্যান ডি জান্ডস্কুলপকে ৬-৩, ৬-২ ও ৬-৪ গেমে হারিয়ে প্রি-কোয়ার্টারে উঠেছেন নাদাল। অপরদিকে স্লোভেনিয়ার আলজাজ বেদেনেকে ৬-৩, ৬-৩ ও ৬-২ গেমে পরাজিত করে টানা দ্বিতীয় ফ্রেঞ্চ ওপেনের উদ্দেশ্যে আরেক পা এগিয়েছেন সার্বিয়ান জোকোভিচ।

এবারের আসরে প্রথম রাউন্ডে অস্ট্রেলিয়ার জর্ডান থম্পসনকে তিন গেমেই ৬-২ ব্যবধানে হারিয়েছিলেন নাদাল, দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কোরেন্তিন মৌতেতকে (৬-৩, ৬-১ ও ৬-৪) পিছু ঠেলতেও তাঁর বেগ পেতে হয়নি।

জোকোভিচ প্রথম রাউন্ডে জাপানের ইয়োশিহিতো নিশিওকাকে (৬-৩, ৬-১ ও ৬-০) সহজে হারালেও দ্বিতীয় রাউন্ডে প্রতিরোধের মুখে পড়েছিলেন। স্লোভাকিয়ার অ্যালেক্স মোলচাঁনের বিপক্ষে প্রথম দুই সেট হেসেখেলে ৬-২ ও ৬-৩ ব্যবধানে জিতে নিয়েছিলেন তিনি, তবে বিপত্তি বাঁধে তৃতীয় সেটে। মোলচাঁন তৃতীয় সেটে জোকোভিচকে টাইব্রেকার পর্যন্ত নিয়ে যান। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সেই সেট ৭-৬ (৭-৪) ব্যবধানে জিতে পরের রাউন্ডে জায়গা করে নিয়েছিলেন ফ্রেঞ্চ ওপেনের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকোভিচ।

শেষ ষোলোয় নাদালের প্রতিপক্ষ নবম বাছাই কানাডার ফেলিক্স-অগার আলিয়াসিমে। আর জোকোভিচ খেলবেন আর্জেন্টিনার ডিয়েগো শোয়ার্টজম্যানের বিপক্ষে।

ছেলেদের এককে ফেবারিটদের জয়রথ চললেও মেয়েদের এককে ঘটছে একের পর এক অঘটন। তৃতীয় রাউন্ড শেষের আগেই শীর্ষ দশ বাছাইয়ের ছয়জন আসর থেকে বিদায় নিয়েছেন। গতবারের চ্যাম্পিয়ন চেক প্রজাতন্ত্রের বারবোরা ক্রেচিকোভা এবার প্রথম রাউন্ড থেকেই বাদ পড়েছেন। 

তবে অঘটনের মৌসুমেও অবিচল রয়েছেন মেয়েদের এককে বিশ্বসেরা পোল্যান্ডের ইগা সিওনতেক। প্রথম রাউন্ডে ইউক্রেনের লেসিয়া সুরেঙ্কোকে ৬-২, ৬-০ এবং দ্বিতীয় রাউন্ডে অ্যালিসন রিস্কেকে ৬-০, ৬-২ গেমে উড়িয়ে দিয়েছেন। তৃতীয় রাউন্ডে আজ (শনিবার) মন্টেনেগ্রোর দানকা কভিনিচের বিপক্ষে কোর্টে নামবেন প্রথম গ্র্যান্ডস্লামের আশায় থাকা ২০ বছর বয়সী সিওনতেক।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.