× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রোমাঞ্চকর জয়ে জোকোভিচের সামনে নাদাল

৩০ মে ২০২২, ০৯:৩৭ এএম

ক্লে কোর্টের রাজা বলা হয় রাফায়েল নাদালকে। সেখানেই কিনা সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্ল্যামজয়ীকে ঘোল খাইয়ে দিলেন ফেলিক্স ওজি-আলিয়াসসিম। অঘটনের শঙ্কা জেগেছিল, রাফায়েল নাদাল কি চতুর্থ রাউন্ডেই বিদায় নেবেন? তবে শেষপর্যন্ত রোমাঞ্চকর লড়াইয়ে ঘাম ঝরানো জয় পেয়েছেন নাদাল।

ফরাসি ওপেনের কোয়ার্টার-ফাইনালে উঠলেন রেকর্ড ১৩বারের চ্যাম্পিয়ন। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী মঙ্গলবার নাদাল মুখোমুখি হবেন আরেক টেনিস তারকা নোভাক জোকোভিচের।

রোববার রোলাঁ গারোঁয় কোর্ট ছিল কানায় কানায় পূর্ণ। শুরুতে নাদালের ওপর দাপট আলিয়াসিমের। প্রথম সেটে দুইবার ব্রেক করেন নাদালকে। দ্বিতীয় সেটে দুটি ব্রেক পয়েন্ট বাঁচানোর পর নাদাল ধীরে ধীরে নিজের ছন্দ পেতে শুরু করেন। গোটা স্টেডিয়ামে সমর্থন ছিল তার দিকেই। সেটারও সদ্ব্যবহার করেন নাদাল। চতুর্থ সেটে আবার হঠাৎ করে পিছিয়ে পড়েন। কিন্তু পঞ্চম সেটে অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে জিতে নেন ম্যাচ।

শেষ পর্যন্ত আলিয়াসিমেকে ৩-৬, ৬-৩, ৬-২, ৩-৬ ও ৬-৩ গেমে হারান নাদাল। এ নিয়ে প্যারিসে ১১১তম ম্যাচ খেললেন তিনি। এর মধ্যে মাত্র ১১টি ম্যাচে প্রথম সেট হারিয়েছেন। তাকে পাঁচ সেটের ম্যাচ খেলতে হয়েছে মাত্র দ্বিতীয়বার। আলিয়াসিমে কার্যত অসাধ্যসাধনই করে দেখালেন। নাদালকে টেনে নিলেন পাঁচটি সেটে। ২১ বছরের আলিয়াসিমে এর আগে প্যারিসে একটিও ম্যাচ জেতেননি। এ বার চতুর্থ রাউন্ডে পৌঁছে নাদালকে চ্যালেঞ্জ জানালেও ইতিহাস গড়া হল না তার।

এ জয়ের ফলে সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী মঙ্গলবার নাদাল মুখোমুখি হবেন আরেক টেনিস তারকা নোভাক জোকোভিচের। এ নিয়ে ৫৯তম বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে জোকোভিচ-নাদাল। আগের ৫৮ ম্যাচে ৩০ বার জিতেছেন জোকোভিচ, নাদালের জয় ২৮টি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.