× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে বাংলালিংক ও ব্র্যাক ইউনিভার্সিটি-এর সমঝোতা চুক্তি

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০২ আগস্ট ২০২২, ০৪:৫৭ এএম

ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ব্র্যাক ইউনিভার্সিটি-এর সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির মাধ্যমে ব্র্যাক ইউনিভার্সিটি-এর শিক্ষার্থীরা বাংলালিংক-এর অভিজ্ঞ কর্মকর্তাদের কাছ থেকে পেশাগত দক্ষতা অর্জনের পাশাপাশি প্রতিষ্ঠানটির বিভিন্ন প্রোগ্রামে অংশ নেবার সুযোগ পাবে।         

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ এবং ব্র্যাক ইউনিভার্সিটি-এর রেজিস্ট্রার ড. ডেভিড ডাওল্যান্ড নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তি স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর হেড অব ট্যালেন্ট ম্যানেজমেন্ট আয়েশা সাঈদ, বাংলালিংক-এর ট্যালেন্ট ম্যানেজমেন্ট লিড স্পেশালিস্ট ঈশানী সাধুখাঁ এবং ব্র্যাক ইউনিভার্সিটি-এর ক্যাম্পাস লাইফের জয়েন্ট ডিরেক্টর তাহসিনা রহমান।   

এই চুক্তির আওতায় ব্র্যাক ইউনিভার্সিটি-এর শিক্ষার্থীরা বাংলালিংক-এর লার্ন ফ্রম দ্য লিডারস, লার্ন ফ্রম দ্য স্টার্টআপস, ক্যাম্পাস টু কর্পোরেট, ক্যারিয়ার বুটক্যাম্প, ক্লাব কোলাবোরেশন, অন স্পট ইন্টার্নশিপ অ্যান্ড জব অ্যাসেসমেন্ট, স্ট্র্যাটেজিক অ্যাসিসটেন্ট প্রোগ্রাম, অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম, ক্যাম্পাস অ্যামব্যাসেডর প্রোগ্রাম, ওমেনটর, এবং ইনোভেটর্সসহ তরুণদের ক্ষমতায়নের লক্ষ্যে পরিচালিত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগ পাবে। এছাড়াও তাদের পাঠ্যক্রমে বাংলালিংক-এর বিভিন্ন কেইস স্টাডি অন্তর্ভুক্ত করা হবে।     

বাংলালিংক-এর চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ বলেন, “আমরা মেধাবী তরুণদের ক্ষমতায়ন করতে চাই যাতে তারা ভবিষ্যতে দেশের নেতৃত্ব দিতে পারে। ব্র্যাক ইউনিভার্সিটি-এর শিক্ষার্থীরা সবসময় বিভিন্ন খাতে তাদের সক্ষমতা দেখিয়েছে। তাদের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করতে পেরে বাংলালিংক খুবই আনন্দিত।”     

ব্র্যাক ইউনিভার্সিটি-এর রেজিস্ট্রার ড. ডেভিড ডাওল্যান্ড বলেন, “আজকের পৃথিবীতে সফল হবার জন্য শিক্ষার্থীদেরকে ডিজিটাল দক্ষতা অর্জনের সুযোগ দেওয়া উচিত। আমরা আত্নবিশ্বাসী যে তারা বাংলালিংক-এর পেশাগত দক্ষতা বৃদ্ধির কর্মসূচি থেকে উপকৃত হবে। এই যৌথ উদ্যোগে আমাদের অংশীদার হবার জন্যে বাংলালিংক কে আমরা ধন্যবাদ জানাই।”       

প্রাতিষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্ক বৃদ্ধিতে বাংলালিংক বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে এবং ভবিষ্যতেও গ্রহন করবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.