× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইউটিউবের গোপন ফিচার জানুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০২ আগস্ট ২০২২, ১৫:১৪ পিএম

বিশ্বের জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব। যেখানে প্রায় সব ধরনের ভিডিও খুঁজে পাওয়া যায়। প্রায় প্রতিদিনই ইউটিউবে ভিডিও স্ট্রিম করেন অনেকেই। সেটিংসগুলো এনেবল করে ইউটিউব ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করতে পারবেন। দেখে নিন এমন কয়েকটি অজানা ফিচার।

ভিডিও কেটে লিংক পাঠান

যেকোন ভিডিওর মধ্যে যে কোন অংশ লিঙ্ক হিসাবে পাঠানো সম্ভব। এই জন্য ভিডিও শেয়ার করার সময় স্টার্ট টাইম অপশনের সামনে চেক বক্স এনেবল করুন। এবার লিঙ্ক কপি করে তা বন্ধু ও প্রিয়জনদের সঙ্গে শেয়ার করুন।

অফলাইনে দেখার জন্য ভিডিও ডাউনলোড

ইন্টারনেট ছাড়া ভিডিও দেখার জন্য চাইলে ডাউনলোড করে রাখতে পারেন। অফিশিয়াল অ্যাপ থেকেই এই কাজ করা যাবে। যে ভিডিও ডাউনলোড করতে চান সেই ভিডিওর নিচে ডাউনলোড অপশন থেকে এই কাজ করা যাবে। পরে ডাউনলোডস বিভাগ থেকে সেই ভিডিও ইন্টারনেট ছাড়াই চালানো যাবে।

রেসট্রিকটেড মোড 

বাড়িতে শিশু থাকলে এই মোড। কাজে লাগবে।  ইউটিউব অ্যাপে রেসট্রিকটেড মোড এনেবল করলে যেকোন ধরনের অ্যাডাল্ট কনটেন্ট নিজে থেকে দেখানো বন্ধ করবে এই অ্যাপ। এই জন্য জেনারেল মেনু ওপেন করে ইউটিউব সেটিংস ওপেন করুন। এখানে রেসট্রিকটেড এনেবেল করে দিন। সব ডিভাইসে আলাদা ভাবে এই সেটিংস এনেবেল করতে হবে।

সাবটাইটেল

চাইলে ভিডিওতে সাবটাইটেল এনেবল করতে পারবেন গ্রাহকরা। এইভাবে যেকোন ভাষার ভিডিও বুঝতে পারবেন। এই জন্য ভিডিও চালিয়ে ডিসপ্লের উপরে CC অপশন সিলেক্ট করুন।

পিকচার ইন পিকচার

আইফোন ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারেন। অন্য অ্যাপের উপরে ডিসপ্লেতে ছোট স্ক্রিনে এই কাজ করা যাবে। এই সেটিংস এনেবল করতে ইউটিউব অ্যাপ ওপেন করে প্রোফাইল ছবিতে ট্যাপ করুন। নিচে সেটিংস অপশন সিলেক্ট করুন। এবার জেনারেল ট্যাব থেকে পিকচার-ইন-পিকচার টগল এনেবেল করুন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.