× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে দুই অঙ্কের প্রবৃদ্ধিতে বাংলালিংক

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৪ আগস্ট ২০২২, ১৬:১৭ পিএম

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে বাংলালিংক দুই অঙ্কের প্রবৃদ্ধি অর্জন করেছে। বাংলালিংক-এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওন-এর সর্বশেষ প্রান্তিক ফলাফলের প্রতিবেদনে এই তথ্য প্রকাশিত হয়েছে। দ্বিতীয় প্রান্তিকে বাংলালিংক-এর মোট আয় ১ হাজার ৩১৫ কোটি টাকা, যা ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় ১১.১ শতাংশ বেশি। আগের বছরের একই সময়ের তুলনায় ডেটা থেকে আয় ২২.৫ শতাংশ বৃদ্ধি ও ফোর জি ব্যবহারকারীর সংখ্যা ৩৬.৩ শতাংশ বৃদ্ধি এই প্রবৃদ্ধি অর্জনে ভূমিকা রেখেছে। বাংলালিংক গ্রাহকদের ডেটা ব্যবহারও আগের বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় ৩০.৪ শতাংশ বেড়েছে। 

দেশজুড়ে দ্রুততম ইন্টারনেট পৌঁছে দিতে বাংলালিংক-এর ফোর জি নেটওয়ার্ক সম্প্রসারণের উদ্যোগ চলমান রয়েছে। আগের বছরের দ্বিতীয় প্রান্তিকের তুলনায় বাংলালিংক-এর ফোর জি সাইটের সংখ্যা ৩৫.১ শতাংশ বেড়ে ১২,৭০০ তে পৌঁছেছে। 

বাংলালিংক-এর ডিজিটাল এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম টফি-এর ভালো ফলাফলও অব্যাহত রয়েছে। আগের বছরের তুলনায় ৩৬.৮ শতাংশ বেড়ে প্ল্যাটফর্মটির মাসিক ব্যবহারকারীর সংখ্যা ৬৮ লক্ষে পৌঁছেছে। এছাড়া টফি-তে দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের সংখ্যাও বেড়েছে। আগের বছরের একই প্রান্তিকের তুলনায় ৯৮.৪ শতাংশ বেড়ে দৈনিক সক্রিয় ব্যবহারকারীদের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লক্ষে। 

সন্তোষজনক এই প্রবৃদ্ধির ব্যাপারে বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, “২০২২ সালের দ্বিতীয় প্রান্তিকের ফলাফল ডিজিটাল অপারেটর হিসেবে বাংলালিংক-এর ক্রমোন্নতির নতুন উচ্চতাকে প্রতিফলিত করছে। গত বছরের প্রতিশ্রুতি অনুসারে আমরা এই প্রান্তিকে দুই অঙ্কের প্রবৃদ্ধি অর্জন করেছি। এছাড়া ২০২২-এর দ্বিতীয় প্রান্তিক আমাদের জন্য গুরুত্বপূর্ণ কারণ এই সময়ে আমরা বন্যা-আক্রান্ত এলাকায় নানা প্রতিকূলতার মধ্যেও নেটওয়ার্ক সচল রাখতে পেরেছি। আমরা এই প্রান্তিকের ফলাফলে অনুপ্রাণিত এবং ভবিষ্যতে প্রবৃদ্ধির এই ধারাকে অব্যাহত রাখতে চাই।” 

বাংলালিংক গ্রাহকদের দ্রুততম ইন্টারনেট এবং মানসম্পন্ন ডিজিটাল সেবা প্রদান অব্যাহত রাখবে। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.