× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নতুন ফিচার আনছে ট্রুকলার

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:১৩ পিএম

ট্রুকলার জনপ্রিয় ‘অ্যান্টি-স্প্যাম’ অ্যাপ, যা অপছন্দের ফোন কল ও বার্তা সম্পর্কে সতর্ক করে ব্যবহারকারীকে। এই সপ্তাহে অ্যাপটির আইওএস সংস্করণে বিশাল আপডেটের ঘোষণা দিয়েছে কোম্পানিটি, যেখানে অ্যাপটিতে বেশ কিছু নতুন ফিচার যোগ হয়েছে।

প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫ম্যাকের প্রতিবেদন অনুযায়ী, বিশেষ একটি ‘আইওএস এপিআই’ ব্যবহার করে অ্যাপটি, যার মাধ্যমে ‘কল স্ক্রিন’ থেকে সরাসরি ‘স্প্যাম কল’ শনাক্ত করতে পারেন ব্যবহারকারী।

স্প্যাম হওয়ার সম্ভাবনা থাকা বিভিন্ন ফোন নাম্বারের একটি ডেটাবেজ রয়েছে ট্রুকলারের কাছে, যা নিয়মিত আপডেট করে অ্যাপটি।

নতুন ফিচারের মধ্যে রয়েছে, অফলাইনেও ‘এসএমএস’ ফিল্টারের পূর্ণ কার্যক্ষমতা। ট্রু কলার নিশ্চিত করেছে, ‘আইওএস ১৬’-তে থাকা ‘মেসেজেস’ অ্যাপের নতুন শ্রেণির ফিল্টারের সঙ্গে মিল রেখে কাজ করছে তারা।

অ্যাপটির আরেকটি নতুন ফিচার হচ্ছে স্বয়ংক্রিয়ভাবে ‘শীর্ষ স্প্যামারদের’ ব্লক করার সক্ষমতা। এ ছাড়া, স্প্যাম হিসেবে বিবেচিত বিভিন্ন নাম্বারের পরিসংখ্যান দেখার সুবিধাও যোগ হয়েছে এতে।

ট্রুকলারের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও অ্যালেন মামেডি বলেছেন, “কল অ্যালার্টস’,‘কল রিজন’ ও একটি সুবিধাজনক ‘সার্চ এক্সটেনশনের’ মতো শক্তিশালী ফিচার আনতে অ্যাপলের প্ল্যাটফর্মে উদ্ভাবন চালিয়ে যাচ্ছি আমরা।”

“এই আপডেটের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করেছেন আইওএস ব্যবহারকারীরা। তাই এখন স্প্যাম ও জালিয়াতি কার্যক্রম শনাক্তকারী সেরা ফিচার দিতে পারছি আমরা, যার মাধ্যমে বিরক্তিকর নাম্বার থেকে নিজের পছন্দের যোগাযোগকে আলাদা করতে পারবেন তারা।”

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.