× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গিগাবাইট জেড৭৯০ সিরিজের মাদারবোর্ড বাজারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক

৩০ অক্টোবর ২০২২, ১৬:১২ পিএম

বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে গিগাবাইট ব্রান্ডের ইন্টেল জেড৭৯০ সিরিজের মাদারবোর্ড। ইন্টেলের দ্বাদশ এবং ত্রয়োদশ প্রজন্মের ডুয়াল প্রসেসর সমর্থন করবে এই গেমিং মাদারবোর্ড।

গেমারদের কথা চিন্তা করে, ইন্টেলের নতুন প্রসেসরগুলোকে দারুনভাবে সমর্থন করার জন্য অরোজ ফ্ল্যাগশিপ এবং উচ্চ পর্যায়ের মাদারবোর্ডগুলো বাজারে ছেড়েছে। এর মধ্যে রয়েছে জেড৭৯০ অরোজ এক্সট্রিম, জেড৭৯০ অরোজ মাস্টার, জেড৭৯০ অরোজ এলিট এবং জেড ৭৯০ অরোজ টেকিয়োন। 

সর্বোচ্চ শক্তিশালি ডিজিটাল পাওয়ার এবং দুর্দান্ত মেটালিক থার্মাল ডিজাইন অরোজের জেড৭৯০ লাইনআপকে করেছে অপ্রতিদ্বন্দ্বী। যারা সত্যিকারের হাই পারফরম্যান্স চান, তাদের জন্য, জেড৭৯০ অরোজ এক্সট্রিম ডিজাইন করা হয়েছে সর্বাধিক ২০ স্তরের ডিজিটাল পাওয়ারে, যা সরাসরি 8 মিমি মেগা-হিটপাইপস স্পর্শ  করবে, একই সাথে তাপ অপচয় এবং সিস্টেমের স্থিতিশীলতা বাড়াতে সম্পূর্ণ ভিআরএম হিটসিঙ্ক দিয়ে কভার করা হয়েছে। এছাড়াও, জেড৭৯০ অরোজ গেমিং মাদারবোর্ড ১০জিবি/সে. ব্যান্ডউইথের সাথে পিসিআইই ৫.০ এম.২ এসএসডি সাপোর্ট করবে। ফলে পূর্ববর্তি জেনারেশনের তুলনায় ৪০% দ্রুত গতিতে কাজ করা যাবে। 

স্টোরেজ ডিভাইসে ফুল-কভার ভিআরএম  হিটসিংক এবং এম.২ থার্মাল গার্ড থ্রি হিটসিংক ব্যবহার করায় ভারী কাজের চাপের মধ্যেও কোন প্রকারের ল্যাগ ছাড়াই দ্রুত ডাটা ট্রান্সফার করা যাবে। তাছাড়া,  গিগাবাইট বায়োস-এ বেশ কিছু   ওভারক্লকিং ফাংশন নিয়ে এসেছে। গিগাবাইট-এর এডভান্স ওভারক্লকিং মেথডের মাধ্যমে যে  কোন মেমরি প্রোফাইলের ক্ষেত্রে, ডিডিআর৫ মেমরি মডিউলগুলিকে এক ক্লিকে অটোমেটিক বুস্ট করা যাবে। ডুয়েল জেনারেশন এর ইনটেল প্রসেসর, লেটেস্ট এবং ডিজাইনের কারনে, অরোজ জেড৭৯০ সিরিজের গেমিং মাদারবোর্ডগুলি ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত পারফরম্যান্স, স্ট্যাবিলিটি এবং ডিউরেবিলিটি  প্রদান করবে। 

বাংলাদেশের বাজারে মাদারবোর্ডগুলোতে থাকছে ৩ বছরের বিক্রয়োত্তর সেবা। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.