× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ওপেনএআই বোর্ড ছাড়ছেন রিড হফম্যান

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৬ মার্চ ২০২৩, ০৩:২৯ এএম

কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক বিভিন্ন কোম্পানির সঙ্গে সম্পৃক্ততার কারণে সম্ভাব্য দ্বন্দ্ব এড়াতে এক অনলাইন পোস্টে জনপ্রিয় চ্যাটবট চ্যাটজিপিটি’র নির্মাতা কোম্পানি ওপেনএআই’র পর্ষদ ছাড়ার ঘোষণা দিলেন সামাজিক প্ল্যাটফর্ম লিংকডইনের সহ-প্রতিষ্ঠাতা রিড হফম্যান।

২০১৫ সালে স্টার্টআপ কোম্পানিটি প্রতিষ্ঠার পর থেকে এতে বিনিয়োগ ও পরামর্শ দেওয়া হফম্যান বলেন, তার উদ্যোক্তা কোম্পানি ‘গ্রেলক’, ‘টোম’-এর মতো বিভিন্ন প্রেজেন্টেশন জেনারেটর কোম্পানির পেছনে বিনিয়োগ করছে। তবে, ওপেনএআই’র বিভিন্ন টুল এরা অর্থের বিনিময়েই কিনছে।

এ ছাড়া, ওপেনএআই’র মতো একই প্রযুক্তি নিয়ে কাজ করা অন্যতম শীর্ষ স্টার্টআপ ‘ইনফ্লেকশন এআই’রও সহ-প্রতিষ্ঠাতা ছিলেন হফম্যান।

তিনি বলেন, “পর্ষদ থেকে সরে এসে আমি সক্রিয়ভাবে ওপেনএআই ও নিজের সমর্থিত সকল গ্রেলক ভিত্তিক কোম্পানির যে কোনো সম্ভাব্য সমস্যার সমাধান করতে পারবো।” পাশাপাশি, ওপেনএআই’র সঙ্গে এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি বলেও জানান তিনি।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, হফম্যানের প্রস্থানে বিভিন্ন এমন কোম্পানির ক্রমবর্ধমান প্রতিযোগিতার ইঙ্গিত মেলে, যেগুলো এআই’র মাধ্যমে কনটেন্ট তৈরির পাশাপাশি গোটা শিল্পকে নতুন আকার দেওয়ার লক্ষ্যস্থির করেছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.