× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জুম মিটিংয়ে কর্মী ছাটাই, সিইওকে অব্যাহতি

১১ ডিসেম্বর ২০২১, ১৪:২০ পিএম

অদ্ভুত এক কাণ্ড ঘটিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন মার্কিন সংস্থা বেটার ডটকমের সিইও বিশাল গর্গ। ভারতীয় বংশোদ্ভূত এ কর্মকর্তা তিন মিনিটের জুম মিটিংয়ে ৯০০ জন কর্মীকে ছাঁটাই করে বিশ্বজুড়ে নিন্দার ঝড় তুলেছিলেন।

তবে বিতর্কের মুখে পরে নিজের ভুল স্বীকার করেন বিশাল। তবে বিতর্ক তাকে কোনোভাবেই পিছু ছাড়িনি। সেই জেরেই এবার বিশালকে হারাতে হলো চাকরি। 

ডিজিটাল মর্টগেজ সংস্থা বেটার ডটকমের একটি মেইলের বরাত দিয়ে দি ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরো বলা হয়েছে, বিশাল গর্গ কাজ থেকে অব্যাহতি নিয়েছেন। তার জায়গায় দায়িত্ব সামলাবেন চিফ ফিনান্সিয়াল অফিসার কেভিন রায়ান। সংস্থার দৈনন্দিন সিদ্ধান্ত নেয়া থেকে শুরু করে বোর্ড অফ ডিরেক্টর্সকে রিপোর্ট করবেন রায়ান।

চলতি সপ্তাহের শুরুতে খারাপ পারফরম্যান্সের অজুহাতে তিন মিনিটের জুম কলে একসঙ্গে সংস্থার ৯০০ জন কর্মীকে ছাঁটাই করে শিরোনামে আসেন বিশাল। পরে খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতেই শুরু হয় নিন্দার ঝড়। 

পরে বিতর্কের মুখে নিজের ভুল স্বীকার করেন বিশাল। তার এ গণছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়ে সংস্থার মধ্যে অনেকেই অসন্তোষ প্রকাশ করেন।

প্রতিবেদনে আরো বলা হয়, বিশাল নিজের থেকে অব্যাহতি নেয়ার খবরটি নাকি আসলে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা। আসলে বিশালকে সরিয়ে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। কারণ, সংস্থার সিইও’র সিদ্ধান্তে নাখোশ অনেকেই। প্রকাশ্যেই গণছাঁটাইয়ের বিরোধিতা করেছেন সংস্থার অন্য কর্তাব্যক্তিরা।

প্রসঙ্গত, বেটার ডটকম ২০১৬ সালে তৈরি হয়। নিউইয়র্কে এর সদর দফতর। এ সংস্থা অনলাইনে মর্টগেজ লোন ও বিমার বন্দোবস্ত করে থাকে। শেয়ার বাজারে নিবন্ধনকৃত বেটার ডটকমের বর্তমান সম্পত্তির পরিমাণ ৭৭০ কোটি মার্কিন ডলার।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.