× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বন্ধ হয়ে যাচ্ছে সিএনএন প্লাস

পরমেশ্বর রায় অয়ন

২২ এপ্রিল ২০২২, ০০:২১ এএম । আপডেটঃ ২২ এপ্রিল ২০২২, ০০:২৫ এএম

সিএনএন প্লাস।

৩০ এপ্রিল থেকে বন্ধ হয়ে যাচ্ছে সিএনএন প্লাস। দুই সপ্তাহ  আগে ওয়ার্নার মিডিয়া আর ডিসকভারি একীভূত হয়ে এই ভিডিও স্ট্রিমিং চ্যানেলটি খোলার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু এখন কর্তৃপক্ষ এটি বন্ধ করতে চাইছে। 

এমন একটি উচ্চাভিলাষী উদ্যোগের আকস্মিক সমাপ্তি ঘটায় অনেকে বিস্মিত হয়েছেন। যদিও চ্যানেলটি বন্ধ হওয়ার যথাযথ কারণ এখনও জানা  যায়নি। ওয়ার্নার মিডিয়ার নতুন সিইও ডেভিড জাসলাভ আগের সিইও জেসন কিলারের সাথে বিভিন্ন বিষয়ে একমত হতে পারেননি। বর্তমানে  দুই কোম্পানিকে একত্রীকরণ করার ক্ষেত্রে নানা ধরণের আইনী বাধ্যবাকতা সামনে চলে আসছে।

সিএনএনের বর্তমান সিইও ক্রিস লিচট এক বিবৃতিকে বলেছেন, এই সিদ্ধান্তটি  সরাসরি ভোক্তা কৌশলের সাথে সঙ্গতিপূর্ণ। একটি জটিল স্ট্রিমিং বাজারে  ভোক্তারা সহজলভ্য এবং এবং সার্বজনীন পরিষেবা চান যা তাদের অন্যান্য অফারগুলির চেয়ে আরও ভাল অভিজ্ঞতা দিতে পারে। 

যদিও জাসলাভ সাম্প্রতিক অতীতে বেশ কয়েকবার কোম্পানির সমস্ত স্ট্রিমিং-ভিডিও সম্পদকে এক ছাতার নিচে একত্রিত করার ইচ্ছা প্রকাশ করেছেন যার মধ্যে ডিসকভারি প্লাস এবং এইচবিও ম্যাক্সও রয়েছে।

সিএনএনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এন্ড্রু মোর্সকে  সদ্য চালু হওয়া স্ট্রিমিং-ভিডিও আউটলেট, সেইসাথে সিএনএন-এর ডিজিটাল এবং স্প্যানিশ ভাষা কার্যক্রমের তত্ত্বাবধান করার দায়িত্ব দেওয়া হয়েছিল। তাকে এই সিদ্ধান্তের কথা আগেই জানানো হয়েছিল। ফলে তিনি তার উপর অর্পিত দায়িত্ব থেকে সরে দাড়াচ্ছেন।  সিএনএন প্লাস কর্মীদের পরবর্তী ৯০ দিনের জন্য অর্থ প্রদান করা হবে এবং কোম্পানির অন্যান্য জায়গাগুলোতে চাকরি খোঁজার  সুযোগ দেওয়া হবে।

প্রথম দিকে  সিএনএনের শীর্ষ কর্মকর্তারা  তাদের নতুন উদ্যোগের প্রাথমিক অগ্রগতিতে সন্তুষ্ট ছিলেন।  কারণ অনলাইনে প্রথম কয়েক সপ্তাহের মধ্যে এটির গ্রাহক সংখ্যা হয় ১০০,০০০ থেকে ১৫০,০০০ জন । ফলে কিছু কর্মকর্তা বিশ্বাস করেছিলেন যে, পরিষেবাটি প্রথম বছরের লক্ষ্য পূরণের পথে চলেছে। ‘ফাইভ থিংস’, ‘রিলেইবল ডেইলি সোর্সেস’ প্রভৃতি অনুষ্ঠানের  মাধ্যমে স্ট্রিমিংটি অল্প সময়ের মধ্যে বেশ সুনাম কুড়ায়। এই সপ্তাহের শুরুতে বিখ্যাত সংবাদ উপস্থাপক  ক্রিস ওয়ালেস  ফক্স নিউজ চ্যানেল থেকে সিএনএনে এসেছিলেন। তিনি  তার নতুন সিএনএন প্লাস সাক্ষাৎকার শোতে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকির একটি সাক্ষাৎকার নিয়েছিলেন।

কিন্তু এতকিছুর পরেও কোম্পানিটি ইতিমধ্যেই  সিএনএন প্লাসের জন্য বরাদ্দকৃত বাজেট কমিয়ে দিয়েছে যা  নতুন দর্শকদের প্রলুব্ধ করার সম্ভাবনাকে আরও কঠিন করে তুলেছে।

ওয়ার্নার ব্রাদার্স ডিসকভারির স্ট্রিমিং প্রধান লিচট এবং জেবি পেরেট কর্মীদের জানিয়েছেন যে, পণ্যের গুণমান নিয়ে কোনও সমস্যা ছিল না। তবে  কর্পোরেশনের কৌশলগত একটা সমস্যা রয়েছে।

 সিএনএন প্লাস বন্ধের ঘোষণায় কয়েক ডজন নতুন কর্মী তাদের চাকরি হারানোর শঙ্কায় পড়েছেন।





Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.