× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আইফোনের সঙ্গে টেক্কা দেবে নাথিং ফোন ১

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১১ মে ২০২২, ২১:৪০ পিএম

নাথিং ফোন ১

বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বাজারে আসতে যাচ্ছে লন্ডনভিত্তিক প্রযুক্তি কোম্পানি নাথিং টেকনোলজি লিমিটেডের নতুন ফোন ‘নাথিং ফোন ১। এ বছরের মাঝামাঝি সময়ে নাথিং ফোন ১ লঞ্চ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে নাথিং এর প্রতিষ্ঠাতা কার্ল পে। তবে ফোনটির ফিচার বা দাম নিয়ে সুস্পষ্ট ইঙ্গিত কোনো দেয়নি কোম্পানিটি। ইতোমধ্যে ফোনটির বেশ কিছু ফিচার সম্পর্কে নানা তথ্য প্রকাশ্যে এসেছে।

সম্প্রতি অনলাইনে দীর্ঘ ইভেন্টের আয়োজন করে নাথিং। সেই অনুষ্ঠানে কয়েকবার বলা হয়, অ্যাপলের সঙ্গে প্রতিযোগিতা করবে নাথিং ফোন ১। অর্থাৎ আইফোনের সঙ্গে টেক্কা দেবে ফোনটি। এমনটিই নির্মাতা প্রতিষ্ঠানের দাবি। টিপস্টার থেকে যে স্পেসিফিকেশন জানা গিয়েছে তা থেকে ধারণা করা হচ্ছে সম্ভবত মিড রেঞ্জের ফোন হবে নাথিং ফোন ১। আইফোনের স্পেসিফিকেশনের সঙ্গে টেক্কা দিলেও, সেই তুলনায় দাম রাখা হবে অনেক কম। এমনটাই অনুমান করা হচ্ছে।

ধারণা করা হচ্ছে, ফোনটিতে ৬.৪৩ ইঞ্চির ডিসপ্লে থাকবে, যা হতে পারে ফুল এইচডি প্লাস। এর রিফ্রেশ রেট থাকবে ৯০ হার্জ। অ্যামোলেড ডিসপ্লে পাওয়া যাবে নাথিং ফোন ১ এ। এছাড়া ফোনটিতে থাকবে এইচডিআর ১০+ সাপোর্ট। স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দেওয়া হতে পারে এতে। আরও ধারণা করা হচ্ছে, সেটিটিতে ৮জিবি র‌্যাম এবং ১২৮জিবি স্টোরেজ কনফিগারেশন থাকবে। ক্যামেরার ক্ষেত্রে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হতে পারে। প্রাইমারি ক্যামেরা সেটআপ হতে পারে ৫০ মেগা পিক্সেলের। অন্য দুটি ৮ মেগা পিক্সেল এবং ২ মেগা পিক্সেলের ক্যামেরা সেন্সর থাকবে। ফোনটিতে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকবে। দেওয়া হতে পারে ওয়্যারলেস চার্জারের সুবিধা। ওএস প্ল্যাটফর্মে নির্মিত ফোনটি পরিচালিত হবে অ্যানড্রোয়েড ১২ সিস্টেমের ওপর ভিত্তি করে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.