× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাজেক ভ্রমণের নতুন সময়সূচি

রাঙামাটি প্রতিনিধি

১১ জানুয়ারি ২০২৩, ০২:৩৩ এএম

চট্টগ্রামের রাঙামাটির বাঘাইছড়ির বাঘাইহাট থেকে সাজেক পর্যটন কেন্দ্র পর্যন্ত গাড়ি ছাড়ার নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল থেকে নতুন সময়সূচি কার্যকর করা হয়েছে।

সূচি অনুযায়ী আর্মি ক্যাম্প থেকে সাজেকগামী পর্যটকদের যাওয়ার সময় সকাল ১১টার পরিবর্তে সকাল ১০টা এবং বিকালে ৩টার পরিবর্তে ২টা নির্ধারণ করা হয়েছে।

সেনাবাহিনীর সিক্স বেঙ্গল বাঘাইহাট জোনের মেজর আকতার বিন মুকতাদিরুল গানি উল রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়, সাজেকের কটেজ মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে বাঘাইহাট আর্মি ক্যাম্প থেকে সাজেকগামী পর্যটকদের যাওয়ার সময় সকাল ১১টার পরিবর্তে সকাল ১০টা এবং বিকালের সময় ৩টার পরিবর্তে ২টা নির্ধারণ করা হয়েছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার জানান, ‘শীতের কারণে রিসোর্ট ব্যবসায়ীদের অবেদন এবং পর্যটকদের সুবিধার কথা চিন্তা করে নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, সাজেকের অবস্থান রাঙামাটি জেলায় হলেও ভৌগলিক কারণে খাগড়াছড়ির দীঘিনালা থেকে সাজেক যাতায়াত অনেক সহজ। খাগড়াছড়ি থেকে সাজেকের দূরত্ব ৭০ কিলোমিটার আর দীঘিনালা থেকে ৪০ কিলোমিটার। খাগড়াছড়ির সদর থেকে চাঁদের গাড়ি (স্থানীয় পরিবহন) করে দুই ঘণ্টার পথ। পাহাড়ি সড়কে পর্যটকদের নিরাপত্তায় সেনাবাহিনী ও পুলিশের বিশেষ টহল সর্বাক্ষনিক দেখা যায়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.