× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিলেটের সব পর্যটনকেন্দ্র খুলেছে

মাহমুদ খান, সিলেট ব্যুরো

২৪ জুন ২০২৪, ১০:৫৬ এএম

ছবি : প্রতিনিধি

সিলেটে বন্যা পরিস্থিতির কারণে দ্বিতীয় দফায় পর্যটনকেন্দ্রগুলো বন্ধ ঘোষণা করা হয়েছিল। বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতির পর আবার পর্যটনকেন্দ্রগুলো খোলার ঘোষণা দেওয়া হয়েছে। 

তবে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে কিছু নির্দেশনা দেওয়া হয়েছে, সেগুলো পর্যটক ও পর্যটন সংশ্লিষ্টদের মেনে চলতে হবে।

রবিবার (২৩ জুন) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. ওমর সানী আকন। 

তিনি জানান, বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় পর্যটনকেন্দ্রগুলো বন্ধ করা হয়েছিলো, ৫দিন পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় সেগুলো খুলে দেওয়া হয়েছে। তবে পর্যটক ও পর্যটন সংশ্লিষ্টদের নৌ চলাচলে যাত্রীদের নিরাপত্তাঝুঁকি বিবেচনায় সকল নৌকা মালিকদের নৌকাচালক ও যাত্রীদের জন্য পর্যাপ্ত লাইফ জ্যাকেটের ব্যবস্থা নিশ্চিত করতে বলা হয়েছে। পাশাপাশি নদীর পানির গভীরতা ও স্রোত বিবেচনায় সাঁতার না জানা এবং ১২ বছরের কম বয়সীদের নৌকায় না ওঠাতে বলা হয়েছে।

এর আগে সকালে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় উপজেলার জাফলং, রাতারগুল, বিছনাকান্দি, পান্থুমাই, মায়াবী ঝরনাসহ উপজেলার সব পর্যটনকেন্দ্রগুলো শর্তসাপেক্ষে খুলে দেওয়া হয়েছে।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়া জানান, উপজেলা পর্যটন উন্নয়ন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী উপজেলার লালাখাল ও শ্রীপুরসহ সকল পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়া হয়েছে। তবে সংশ্লিষ্ট সবাইকে নিরাপত্তাঝুঁকি বিবেচনায় কিছু নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো মেনে চলতে হবে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুনজিত কুমার চন্দ জানান, উপজেলার সাদা পাথরসহ সব পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে। তবে নদীর তীব্রতা বাড়লে কোন অবস্থায় ঘাট থেকে নৌকা ছেড়ে যাবেনা। সেক্ষেত্রে পর্যটকরা আশপাশের এলাকা ঘুরে দেখতে পারবেন।  তাছাড়া উপজেলা পর্যটন উন্নয়ন কমিটি পর্যটকদের নিরাপত্তার স্বার্থে লাইফ জ্যাকেট পরিধানসহ আরও কিছু নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো মেনে চলতে হবে।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.